thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সাপ্তাহিক গেইনারে আরামিট সিমেন্ট

২০১৪ জানুয়ারি ০৪ ১৪:৪৬:৪৭
সাপ্তাহিক গেইনারে আরামিট সিমেন্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক : লেনদেন হওয়া ৪ কার্যদিবস দর বাড়ায় সাপ্তাহিক টপটেন গেইনার তালিকার শীর্ষে উঠে এসেছে আরামিট সিমেন্ট। সপ্তাহ শেষে এ শেয়ারের দর ১০.৬৫ শতাংশ বেড়েছে।

জানা গেছে, কোম্পানিটি রাইট শেয়ার ছেড়ে মূলধন বাড়ানোর অনুমোদন পেয়েছে। রাইট শেয়ারের রেকর্ড ডেটের পূর্বে শেয়ারটি অনেকে সংগ্রহে রাখতে আগ্রহী। যে কারণে এর চাহিদা বেড়েছে।

আরামিট সিমেন্ট ১ কোটি ৬৯ লাখ ৪০ হাজার সাধারণ শেয়ারের বিপরীতে ১:১ অনুপাতে (১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি) রাইট শেয়ার ছেড়ে টাকা উত্তোলন করবে। এ জন্য আগামী ২৩ মার্চ থেকে ১৭ এপ্রিল রাইট শেয়ারের চাঁদা সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়েছে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ জানুয়ারি।

গত সপ্তাহে এ কোম্পানির মোট ৫ কোটি ৫৩ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গড়ে প্রতি কার্যদিবসে হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৪২ হাজার টাকার। বৃস্পতিবার লেনদেন শেষে শেয়ারটির দর ৯০.৪ টাকায় অবস্থান করছে।

১৯৯৮ সালে তালিকাভুক্ত হওয়া আরামিট সিমেন্টের মোট ১ কোটি ৬৯ লাখ ৪০ হাজার শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪২.৮৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৪.৭৫ শতাংশ ও বাকি ৩২.৩৯ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

(দ্য রিপোর্ট/আরএ/ডব্লিউএন/সা/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর