thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

‘রাজধানীতে ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত’

২০১৪ জানুয়ারি ০৪ ১৫:৫১:৩০
‘রাজধানীতে ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনে রাজধানীর বিভিন্ন এলাকার ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপির যুগ্ম-কমিশনার (ডিবি) মো. মনিরুল ইসলাম শনিবার জানান, ঢাকার ৮টি আসনের এক হাজার ২১টি ভোটকেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ও সাধারণ ভোটকেন্দ্রের জন্য আলাদাভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এতে করে কোনো কেন্দ্রেই নাশকতা এবং গোলযোগ সৃষ্টি হওয়ার কোনো আশঙ্কা নেই।

তিনি বলেন, ভোটাররা কোন ধরনের বাধার সম্মুখীন না হন বা কেউ যাতে বাধা দিতে না পারে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শনিবার থেকে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে র‌্যাব, বিজিবির সঙ্গে সমন্বয় করে পুরো রাজধানীতে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এ ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করা হচ্ছে। এতে করে কোনো কেন্দ্রেই গোলযোগ সৃষ্টি করা সম্ভব হবে না।

এ নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থাকে দুই ভাগে ভাগ করা হয়েছে। এর মধ্যে রয়েছে গুরুত্বপূর্ণ ও সাধারণ ভোটকেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে তা নির্বাচন কমিশন নির্ধারণ করেছে। বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি সদস্যরা নিরাপত্তা কার্যক্রমে রয়েছে। প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে তারা প্রয়োজনীয় নিরাপত্তা কার্যক্রম গ্রহণ করবে।

ডিএমপি কমিশনার বলেন, গোয়েন্দা তথ্যানুযায়ী রাজধানীর সবগুলো কেন্দ্রই পুড়িয়ে দেওয়ার তথ্য ছিল। নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় তা করা সম্ভব হয়নি। ভোটের দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মোবাইল কোর্ট সক্রিয় থাকবে। যেহেতু নির্বাচনকালীন নির্বাচন কমিশন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সে ক্ষেত্রে আশা করি ভোটকেন্দ্রে কোনো ধরনের নিরাপত্তা বিঘ্নিত হলে স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে যেতে পারবে।

(দ্য রিপোর্ট/এএইচএ/এমডি/সা/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর