thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

হাসিনাকে সরাতে পেশাজীবীদের প্রেস ক্লাবে অবস্থান করার আহ্বান

২০১৪ জানুয়ারি ০৪ ১৬:৫৯:৫৪
হাসিনাকে সরাতে পেশাজীবীদের প্রেস ক্লাবে অবস্থান করার আহ্বান

দ্য রিপোর্ট প্রতিবেদক : হাসিনাকে সরানোর জন্য পেশাজীবীদের প্রেস ক্লাবের অবস্থান করার আহ্বান জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে শনিবার বিকেলে বাংলাদেশ পেশাজীবী পরিষদের উদ্যোগে প্রহসনের নির্বাচন বন্ধ করে সমঝোতার মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন করার দাবিতে আয়োজিত গণঅনশনে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, আজকের এই অনশন যদি ৫ ঘণ্টা থেকে ৫০ ঘণ্টা এবং ৫০ ঘণ্টা থেকে ৫০ দিন করা হয় তবে শেখ হাসিনা বাধ্য হয়ে এ দেশ থেকে চলে যাবেন।

শেখ হাসিনার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর যদি লজ্জা থাকত তা হলে তিনি ১৫ দিন আগেই এ প্রহসনের নির্বাচন বন্ধ করতেন। তবে তিনি নির্বাচন বন্ধ না করলেও বাংলার জনগণ এই নির্বাচনকে প্রত্যাখান করেছে। কেননা, তারা কেউই ৫ তারিখে ভোট দিতে যাবে না।

শেখ হাসিনাকে আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি ৫ তারিখের ভোট বাতিল করুন। আর যদি আপনি তা না করেন বিশ্বের ইতিহাসে ৫ তারিখ সবচেয়ে ন্যক্কারজনক ঘটনা হিসেবে চিহ্নিত থাকবে।

পেশাজীবীদের কাদের সিদ্দিকীর সাথে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা আমার সাথে আসুন। আমি ২ থেকে ৩ মাসের মধ্যে শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়া করবই।

বিকল্পধারার সভাপতি বদরুদ্দোজা চৌধুরী প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, বেগম জিয়া বাংলাদেশে জন্ম নেওয়ার পরেও আপনি বলেছেন যে, সে পাকিস্তানে জন্ম নিয়েছে। বলেছেন পাকিস্তানের পেয়ারা যেন পাকিস্তানে চলে যায়। কিন্তু আপনারও একজন পেয়ারা রয়েছে। যে কিনা বাংলাদেশে জন্ম নেয়নি। তিনি হচ্ছেন এরশাদ। তা হলে আপনার পেয়ারা এরশাদ কোথায় যাবে সে কথাও বলে দিন।

অনশনে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী পেশাজীবীদের আহ্বান জানিয়ে বলেন, ৫ তারিখ থেকে আপনারা প্রেস ক্লাবের সামনে অবস্থান করবেন। এই অবস্থান কর্মসূচি শেখ হাসিনা ক্ষমতা থেকে বিদায় না নেওয়া পর্যন্ত আপনারা চালিয়ে যাবেন।

অনশনে আরও উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. খলিলুর রহমান, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সদস্য সচিব হারুন অর রশিদ, সাংবাদিক নেতা জাহাঙ্গীর আলম প্রধান ও আব্দুল হাই শিকদার।

(দ্য রিপোর্ট/এমএম/এপি/সা/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর