thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘নির্বাচন বানচালের ক্ষমতা বিএনপি-জামায়াতের নেই’

২০১৪ জানুয়ারি ০৪ ১৭:২৩:৩৩
‘নির্বাচন বানচালের ক্ষমতা বিএনপি-জামায়াতের নেই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘রবিবারের নির্বাচন বানচালের ক্ষমতা বিএনপি-জামায়াতের নাই। নির্বাচন হবেই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরাও অতন্ত্র প্রহরীর মতো কাজ করবে। ভোটারদের ভয় পাওয়ার কোনো কারণ নেই।’ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ একথা জানান।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে শনিবার সন্ধ্যায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপিকে নির্বাচনে আনার জন্য আমরা অনেক চেষ্টা করেছি। তারানকোর উদ্যোগে আয়োজিত বৈঠকে আমরা বলেছিলাম বিএনপি নির্বাচনে আসলে নির্বাচন দশদিন পেছানো যেতে পারে। কিন্তু তারা তা মানেনি। তারা চেয়েছে তফসিল বাতিল করতে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে যাওয়ার আগে জেতার নিশ্চয়তা চায়। আমরা একটি রাজনৈতিক দল হিসেবে প্রতিপক্ষকে এই সুযোগ দিতে পারি না।

খালেদা জিয়ার গৃহবন্দি থাকার বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, বিরোধীদলীয় নেত্রী যদি গৃহবন্দি থাকবেন তাহলে তার সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত, ব্রিটিশ হাই কমিশনার দেখা করেন কিভাবে? তিনি বিবৃতি দিচ্ছেন, মানুষের সঙ্গে দেখা করছেন, তার মানে তিনি স্বাভাবিক জীবন যাপন করছেন।

তারেক রহমানের ভিডিও বার্তা প্রসঙ্গে আওয়ামী লীগের এই উপদেষ্টা বলেন, অতীতেও বিএনপি স্বাধীনতা বিরোধীদের উস্কে দিয়ে দেশে সমস্যা সৃষ্টি করতে চেয়েছে। তারেক রহমানও সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু সফল হতে পারবেন না। কারণ বাংলাদেশের মানুষ এসব চক্রান্তকে ঘৃণা করে।

আগামীকালের নির্বাচন ভোটারদের উপস্থিতি বাড়ানোর আহবান জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে দেশ শাসন করার সুযোগ দিন। শান্তি, প্রগতি ও গণতন্ত্রে এগিয়ে চলা বাংলাদেশের সহযাত্রী হোন।

দেশব্যাপী ভোটকেন্দ্রে হামলার বিষয়ে তিনি বলেন, সব নির্বাচনেই দুই-চারটি কেন্দ্রে কিছু সমস্যা হয়। এগুলো গুরুতর কোনো বিষয় নয়।

সংবাদ সম্মেলনে ভোট চাওয়ায় নির্বাচনী আচরণ বিধি লংঙ্ঘন হয়েছে কি-না জানতে চাইলে তোফায়েল আহমেদ বলেন, আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীকে নির্বাচনী বিষয় সম্পর্কে অবগত করেছি মাত্র। এখানে আচরণ বিধি লঙ্ঘন হওয়ার কোনো কারণ নেই।

বিরোধীদলহীন এই নির্বাচন কতটা গ্রহণযোগ্য হবে এমন প্রশ্নের উত্তরে তোফায়েল আহমেদ বলেন, নির্বাচন শতভাগ গ্রহণযোগ্য হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওবায়দুল কাদের, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, মহিউদ্দিন খান আলমগীর, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, ড. হাছান মাহমুদ, ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/জেএম/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর