thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘পরিকল্পিতভাবে শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করা হচ্ছে’

২০১৪ জানুয়ারি ০৪ ১৮:৩৪:৪৭
‘পরিকল্পিতভাবে শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করা হচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন জোট নির্বাচন ঠেকানোর নামে স্কুল-কলেজ-মাদ্রাসা পুড়িয়ে ৭১-এর পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তারা পরিকল্পিতভাবে শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করছে বলেও অভিযোগ করেন তিনি।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত স্কুল-কলেজ-মাদ্রাসা আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার প্রেক্ষিতে শিক্ষামন্ত্রী শনিবার তার বাসভবনে এক জরুরি প্রেস ব্রিফিংয়ে এ সব কথা বলেন।

তিনি শিক্ষা প্রতিষ্ঠান পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, ‘প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সাথে এলাকার ছাত্রছাত্রী, শিক্ষক, গণমানুষের প্রাণের সম্পর্ক। ভোটকেন্দ্র তো এক দিনের জন্য, স্কুল-কলেজ তো চিরদিনের। এগুলো রক্ষা করতে হবে। স্কুল-কলেজের আশপাশের ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক, এলাকাবাসীসহ সর্বস্তরের জনগণকে এ সব অশুভশক্তির হাত থেকে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান রক্ষা করার আহ্বান জানাচ্ছি।’

উল্লেখ্য, দেশের বিভিন্ন স্থানে শুক্রবার রাত থেকে শনিবার পর্যন্ত বেশ কয়েকটি ভোটকেন্দ্রে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে। এ সব ভোটকেন্দ্রের প্রায় সবগুলোই শিক্ষাপ্রতিষ্ঠান। আগুনে চেয়ার-টেবিল-বেঞ্চসহ বিভিন্ন মূল্যবান জিনিস পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

(দ্য রিপোর্ট/এসআর/জেএম/সা/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর