thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

দেশবাসীকে স্বতঃস্ফূর্ত ভোটদানের আহ্বান ওয়ার্কার্স পার্টির

২০১৪ জানুয়ারি ০৪ ১৯:১০:০৮
দেশবাসীকে স্বতঃস্ফূর্ত ভোটদানের আহ্বান ওয়ার্কার্স পার্টির

দ্য রিপোর্ট প্রতিবেদক : সংবিধান ও গণতন্ত্রের ধারাবাহিকতা সমুন্নত রাখতে রবিবার অনুষ্ঠিতব্য ১০ম জাতীয় সংসদ নির্বাচনে দেশবাসীকে স্বতঃস্ফূর্তভাবে সব ভয় ও বাধা-বিপত্তি উপেক্ষা করে ভোটকেন্দ্রে গিয়ে ভোটদানের আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক পার্টির পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে একই সঙ্গে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শঙ্কাহীন নির্বাচন নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতিও আহ্বান জানান।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নেতৃদ্বয় আরও বলেন, এবারের নির্বাচন শুধুমাত্র একটি সরকার পরিবর্তন করে আরেকটি সরকারকে ক্ষমতায় বসানোর নির্বাচন নয়, বরং যুদ্ধাপরাধী চক্র এবং সাম্প্রদায়িক জঙ্গিবাদী প্রতিবিপ্লবী অপশক্তির বিরুদ্ধে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শাসনধারা অব্যাহত রাখার সংগ্রাম। এই নির্বাচন একই সঙ্গে সংবিধান এবং বহু রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্র রক্ষা ও তাকে সমুন্নত করার প্রয়াস। মুক্তিযুদ্ধে পরাজিত অপশক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষশক্তির লড়াইয়ের অংশ।

প্রসঙ্গত নির্বাচনে ১৪ দলের প্রার্থী হিসেবে ইতোমধ্যেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রাশেদ খান মেনন (ঢাকা-৮) এবং পার্টির পলিটব্যুরো সদস্য ফজলে হোসেন বাদশা (রাজশাহী-২)।

এ ছাড়াও রবিবারের ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে লড়াই করছেন ওয়ার্কার্স পার্টি আরও ১৬ জন প্রার্থী। এর মধ্যে ১৪ দলের প্রার্থী হিসেবে ‘নৌকা’ প্রতীকে লড়াই করছেন সাতক্ষীরা-১ আসনে মুস্তফা লুৎফুল্লাহ এবং নড়াইল-২ আসনে শেখ হাফিজুর রহমান। এ ছাড়া পার্টির নিজস্ব ‘হাতুড়ি’ প্রতীক নিয়ে নির্বাচনে লড়াই করছেন ওয়ার্কার্স পার্টির আরও ১৪ প্রার্থী। তারা হলেন দিনাজপুর-১ আসনে আব্দুল হক, দিনাজপুর-৩ আসনে মাহমুদুল হাসান মানিক, দিনাজপুর-৪ আসনে এনামুল হক সরকার, দিনাজপুর-৫ আসনে রবীন্দ্রনাথ সরেন, দিনাজপুর-৬ আসনে আফসার আলী, ঠাকুরগাঁও-১ আসনে ইমরান হোসেন চৌধুরী, ঠাকুরগাঁও-৩ আসনে ইয়াসিন আলী, নাটোর-৩ আসনে মিজানুর রহমান, পাবনা-১ আসনে নজরুল ইসলাম, চুয়াডাঙ্গা-২ আসনে সিরাজুল ইসলাম শেখ, ঝিনাইদহ-৪ আসনে মোস্তফা আলমগীর রতন, বরিশাল-৩ আসনে টিপু সুলতান, চট্টগ্রাম-৪ আসনে দিদারুল আলম চৌধুরী এবং চট্টগ্রাম-৯ আসনে আবু হানিফ।

(দ্য রিপোর্ট/সাআ/এপি/এসএ/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর