thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

ভোটের দিনেও অবরুদ্ধ খালেদা জিয়া

২০১৪ জানুয়ারি ০৫ ১০:০৫:০১
ভোটের দিনেও অবরুদ্ধ খালেদা জিয়া

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধীদলীয় জোটের অংশগ্রহণ ছাড়াই দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ভোটের দিনও অবরুদ্ধ বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গুলশানে খালেদা জিয়ার ‘ফিরোজা’ বাসার সামনে পুলিশি ব্যারিকেডের পাশাপাশি রয়েছে জলকামান, গোয়েন্দা সংস্থার সতর্ক অবস্থান।

সরকারের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে খালেদা জিয়া গৃহবন্দি কিংবা অবরুদ্ধ নন।

নির্বাচন বর্জন করেছে বিএনপি স্বাভাবিকভাবেই ভোট দেবেন না খালেদা জিয়া। যে কারণে আজ তার বাইরে বের হওয়ার সম্ভাবনা নেই। দলীয় সূত্রে এমনটাই জানা যায়। তার পরও প্রতিদিনের মতোই রবিবারও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে আছে খালেদা জিয়ার বাসার সামনে।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর থেকে খালেদা জিয়াকে বাসার বাইরে বের হতে দেয়া হচ্ছে না।

রবিবার সকাল ৯টা পর্যন্ত খালেদা জিয়ার সঙ্গে কেউ দেখা করতে আসেননি। অবশ্য গতকাল আইনজীবী, শিক্ষকসহ বিদেশি সাংবাদিকরা দেখা করতে চাইলে পুলিশ বাধা দিলে তারা ফিরে যান।

শনিবার সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমদ ও সাবেক সচিব আসাফউদ্দৌলা । কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করে খালেদা জিয়ার বাসার সামনে কর্তব্যরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের অনুমতি না পেয়ে ফিরে যান তারা।

এ সময় ঢাবির সাবেক ভিসি এমাজউদ্দিন আহমদ বলেন, ‘নির্বাচন ছাড়াই ইতোমধ্যে সরকার সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে। আগামীকালের (রবিবার) নির্বাচন কারও কাছে গ্রহণযোগ্য হবে না। সরকারের উচিত এই বিতর্কিত নির্বাচন থেকে সরে আসা।’

সাবেক সচিব আসাফউদ্দৌলা উপস্থিত সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে বলেন, ‘সব কথা কী বলা যায়?’

এর আগে শনিবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ৭ সদস্যর একটি দল। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এবিএম রফিকুল হক তালুকদার রাজার নেতৃত্বে আইনজীবীদের প্রতিনিধি দলটি সাক্ষাতের অনুমতি না পেয়ে চলে যান।

শনিবার সন্ধ্যার পর ভারতের টেলিভিশন চ্যানেল এনডিটিভির রিপোর্টার দীপনিতা ব্যানার্জী ও কলকাতার পত্রিকা আজকালের রিপোর্টার মৃদুল কান্তি দাস পুলিশি বাধায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি।

এ আগে দুপুরের দিকে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসার গেট থেকে পুলিশি বাধায় ফিরে যান জাপানের সরকারি টেলিভিশন এনএইচকের এক জাপানি সাংবাদিক ও সুইস রেডিওর এক সাংবাদিক।

শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক টাইমস পত্রিকার এশিয়া অঞ্চলের এডিটর অ্যালেন বেরিকে সন্ধ্যায় বিরোধীদলীয় নেত্রীর সঙ্গে দেখা করতে বাধা দেয় পুলিশ। এ সময় বেরির সঙ্গে ছিলেন সাবেক কূটনীতিক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমডি/শাহ/জানুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর