thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১,  ৯ জিলহজ ১৪৪৫

ভোটার ছাড়াই ঢাকা-৬ আসনে ভোটগ্রহণ শুরু

২০১৪ জানুয়ারি ০৫ ১০:৩৭:১৮
ভোটার ছাড়াই ঢাকা-৬ আসনে ভোটগ্রহণ শুরু

সাগর আনোয়ার ও মেহরাজ, ঢাকা-৬ নির্বাচনী এলাকা থেকে : ভোটার ছাড়াই ঢাকা-৬ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮টার দিকে ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও সকাল সাড়ে ৮টা এমনকি কোনো কোনো কেন্দ্রে ৯টার দিকেও ভোটারদের উপস্থিতি দেখা যায়নি।

৪২ নম্বর ওয়ার্ডের কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে সকাল ৮টায় দেখা গেছে, সেখানে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে সেখানে ভোটার নেই বললেই চলে।

সকাল ৯টা পর্যন্ত এ কেন্দ্রের তিনটি বুথে নারী ভোটার ছিল মাত্র একজন। নাম লাল বানু। পুরুষ ভোটার ছিল পাঁচজন। এদের একজন হাজী নুর ইসলাম। তিনি বলেন, ‘সকাল সকাল ভোট দিতে আইছি। তয় পাঁচ তলায় উইঠা জান বাইর হইয়া জাইতাছে।’

ঢাকা-৬ আসনে মোট ভোটার ২ লাখ ৪৮ হাজার ২১০ জন। মোট ভোটকেন্দ্র ৯৮টি। ওয়ার্ড ১১টি, থানা ৫টি। নারী ভোটার ১ লাখ ১০ হাজার ৭৪৩ ও পুরুষ ১ লাখ ৪৬ হাজার ৪৬৭ জন।

ঢাকা-৬ থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মহাজোট সমর্থিত জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, হাতি প্রতীকে আওয়ামী লীগ নেতা সাবেক ওয়ার্ড কমিশনার সাহিদুর রহমান সহিদ এবং কুঁড়েঘর প্রতীকে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) আকতার হোসেন নির্বাচনে আছেন । এ আসনের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মিজানুর রহমান দিপু স্ট্রোক করে মারা যাওয়ায় মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেননি। ফলে ব্যালট বাক্সে নৌকা প্রতীক রয়ে গেছে।

(দ্য রিপোর্ট/সাআ/এমএআর/শাহ/জানুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর