thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

জুটি প্রথায় বিশ্বাস করি না : মেহজাবিন

২০১৪ জানুয়ারি ০৫ ১৩:৫৭:৪৭
জুটি প্রথায় বিশ্বাস করি না : মেহজাবিন

ইসহাক ফারুকী, দ্য রিপোর্ট : এ সময়ের আলোচিত মডেল ও অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। নাটক ও বিজ্ঞাপনচিত্রে কাজ করে দর্শকমন জয় করে নিয়েছেন তিনি। সম্প্রতি দ্য রিপোর্টের সঙ্গে নিজের ব্যস্ততা নিয়ে কথা বলেছেন।

দ্য রিপোর্ট : কি নিয়ে ব্যস্ত আছেন?

মেহজাবিন : এখন ব্যস্ততা কম। গত বছরের শেষের দিকে ৬/৭টি এক ঘণ্টার নাটকে অভিনয় করেছি। সবগুলোই ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে বানানো হয়েছে। প্রতিটি নাটকই একটু ব্যতিক্রমধর্মী। এই নাটকগুলোতে কাজ করে ভাল লেগেছে। আশা করছি এ বছর আরও ভাল কিছু কাজ করতে পারবো। ৯ অথবা ১০ জানুয়ারি ব্যস্ততা বাড়বে।

দ্য রিপোর্ট : অনেক টেলিভিশন চ্যানেল, তরুণ অভিনেত্রী হিসেবে এ ব্যাপারে আপনি কি ভাবছেন?

মেহজাবিন : এটাকে আমি ভাল চোখেই দেখছি। তবে কিছুটা ক্ষতি তো হচ্ছেই। দেশের বাইরের চ্যানেলগুলো সন্ধ্যার পর এমন কিছু ধারাবাহিক দেখায়, যার প্রতি দর্শকদের আকর্ষণ অনেক বেশি। আমরা সেরকম কোনো কিছু দর্শকদের দিতে পারছি না। এর কারণ অবশ্য অনেক। গল্প, শিল্পী, নির্মাণ, বাজেট- কোথাও না কোথাও একটা ঝামেলা রয়ে গেছে। আমরা ভাল কিছু দিতে পারলে দর্শকদের ধরে রাখতে পারবো।

দ্য রিপোর্ট : বর্তমানে অনেক নাটকে অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন। সামাল দিচ্ছেন কিভাবে?

মেহজাবিন : আমি আসলে সময় নিয়ে কাজ করি। গল্প, কো-আর্টিস্ট, পরিচালক, লোকেশন, বাজেট ভাল হলে সেই নাটকেই অভিনয় করি। কারণ, সবকিছু ঠিক না থাকলে কাজ ভাল হয় না। আরেকটা ব্যাপার, যদি গল্প দেখে মনে হয়, এটা দর্শকদের আকর্ষণ করবে না। তাহলে ওই নাটকে কাজ করি না। কারণ, নাটকে অভিনয় করে বুঝেছি, দর্শক ভিন্নরকম গল্প চায়।

দ্য রিপোর্ট : নাটকে এখনও বাজেট বাড়ছে না। আপনি কি মনে করেন?

মেহজাবিন : এ ব্যাপারে আমি মনে করি, নাটকের অবস্থারও পরিবর্তন ঘটবে। এক সময় বিজ্ঞাপনচিত্রের বাজেট কম ছিল। এখন চলচ্চিত্র, নাটকের চেয়ে বিজ্ঞাপনচিত্রের বাজেট অনেক বেশি। কাজও ভাল হচ্ছে। আশা করি, নাটকের বাজেট অবশ্যই বাড়বে।

দ্য রিপোর্ট : অনেকের সঙ্গেই কাজ করেছেন। জুটি প্রথাকে আপনি কিভাবে নেন?

মেহজাবিন : জুটির তো রসায়ন থাকবেই। তবে কো-আর্টিস্ট ভিন্ন থাকলে ভাল। ব্যতিক্রম কিছু পাওয়া যায়। অনেক কিছু শেখা যায়। একেকজনের কাজের ধারা একেক রকম। জুটি প্রথায় এই ধারাগুলো জানা সম্ভব নয়। সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে জুটি হিসেবে কাজ না করলেই ভাল। তাই আমি জুটি প্রথায় বিশ্বাস করি না।

দ্য রিপোর্ট : নাটকের পাশাপাশি তো বিজ্ঞাপনচিত্রে মডেলিং করছেন।

মেহজাবিন : হ্যাঁ। সম্প্রতি একটি হেয়ার অয়েলের বিজ্ঞাপনচিত্রে কাজ করলাম। যা কয়েকদিন ধরে টেলিভিশনে প্রচার হচ্ছে। আপন আহসানের নির্দেশনায় এ বিজ্ঞাপনচিত্রটি নির্মিত হয়েছে।

দ্য রিপোর্ট : বিজ্ঞাপনচিত্রে বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে। আপনার বক্তব্য কি?

মেহজাবিন : অবশ্যই। আগের চেয়ে বিজ্ঞাপনচিত্র অনেক উন্নত হয়েছে। ভাল মানের কাজ হচ্ছে। পাশাপাশি এদেশে আন্তর্জাতিক পণ্যের বিজ্ঞাপনচিত্রও হচ্ছে। যা আশাব্যঞ্জক।

দ্য রিপোর্ট : চলচ্চিত্রের কি খবর?

মেহজাবিন : মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুবোশহর’ চলচ্চিত্রে অভিনয় করবো। ফেব্রুয়ারিতে শুটিং শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দেশের সার্বিক পরিস্থিতি ঠিক না হলে কোন কিছু বলা যাচ্ছে না। আশা করি, ১৫ জানুয়ারির পর থেকে সব স্বাভাবিক হয়ে যাবে।

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর