thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

অনেকগুলো দল অংশ না নেওয়ায় উপস্থিতি কম

২০১৪ জানুয়ারি ০৫ ১৪:৩৩:৩৬
অনেকগুলো দল অংশ না নেওয়ায় উপস্থিতি কম

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচনের বর্তমান অবস্থাকে ‘ডায়নামিক সিচুয়েশন’ আখ্যায়িত করে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, অনেকগুলো রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নেওয়ায় ভোটারদের উপস্থিতি কিছুটা কম।

সারাদেশের নির্বাচন পরিস্থিতি নিয়ে রোববার দুপুরে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় নির্বাচন কমিশন সচিব ড. মোহাম্মদ সাদিক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্ন এড়িয়ে যান সিইসি।

ভোটারদের উপস্থিতি নিয়ে কাজী রকিব আরও বলেন, নির্বাচনে প্রত্যাশার কিছু নেই; সবই ফ্যাক্ট। দিন শেষে জানানো যাবে কত শতাংশ ভোট পড়েছে। তবে যদি কোন প্রার্থী ১০০ ভোট পায় কিংবা ১০ ভোট পায় তাই ঘোষণা করা হবে।

বিভিন্ন প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে বলেন, আমাদের কাছে অনেক অভিযোগ জমা হচ্ছে। আমরাও সব আমলে নিচ্ছি। অভিযোগগুলো যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, এরপরেও যদি কেউ মনে করেন সুবিচার পাননি তবে প্রার্থীরা উচ্চাদালতে আপিল করতে পারবেন।

‘আমাদের পক্ষ থেকে ভোট গ্রহণের সকল টেকনিক্যাল প্রস্তুতি রয়েছে।তবে অনেকগুলো রাজনৈতিক দল অংশ না নেওয়ায় ভোটারদের উপস্থিতি কিছুটা কম। এছাড়া আবহাওয়ার কারণেও কিছুটা ভোটারের উপস্থিতি কম’ - জানা্ন সিইসি।

সারাদেশের ভোট কেন্দ্রে সহিংসতা নিয়ে তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত লোকবল রয়েছে। কিছু কিছু স্থানে দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালাচ্ছে।

জাল ভোট প্রসঙ্গে বলেন, যারা ভোটার না তারা কোনভাবেই ভোট দিতে পারবেন না। আমাদের ছবিসহ ভোটার আইডি কার্ড।

‘কোন ধরনের গাফিলতি করা হলে অভিযুক্ত রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ বলেও জানান কাজী রকিব।

(দ্য রিপোর্ট/এমএস/আরএইচ/ এমডি/ জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর