thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

৪ ডিসিপ্লিনে বিদেশি কোচ

২০১৪ জানুয়ারি ০৫ ১৮:৩৭:৩৩
৪ ডিসিপ্লিনে বিদেশি কোচ

দ্য রিপোর্ট প্রতিবেদক : গ্লাসগো কমনওয়েলথ গেমস ও ইনচন এশিয়ান গেমসকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। ১০ জানুয়ারি থেকে প্রথম ধাপে ৪টি ডিসিপ্লিনে শুরু হবে অনুশীলন।

ডিসিপ্লিগুলো হলো- আরচারি, বক্সিং, তায়কোয়ানদো ও শুটিং। ৪টি ডিসিপ্লিনে বিদেশি কোচও আনছে বিওএ। রবিবার এমনটাই জানিয়েছেন বিওএর উপ মহাসচিব আশিকুর রহমান মিকু।

শুটিংয়ে জন্য বিওএ আনছে কোরিয়ান কোচ। এ কোচ আসবেন ১৫ জানুয়ারি। ১ ফেব্রুয়ারি আরচারিতেও আনা হবে কোরিয়ান কোচ। ইউক্রেন থেকে বক্সিংয়ের কোচ আনা হবে ৮ জানুয়ারি। তায়কোয়ানদোতে আসছে কোরিয়ান কোচ। এ কোচ আনা হবে এপ্রিলের পর। বিওএ কোচদের জন্য বেতন নির্ধারণ করেছে ৩ হাজার ডলার করে। স্থানীয় কোচদের বেতন ২০ হাজার টাকা এবং অনুশীলনে থাকা অ্যাথলেটরা পাবেন ১৫ হাজার টাকা করে। ডিসিপ্লিনের মধ্যে শুটিংয়ের ক্যাম্প হবে গুলশান শুটিং কমপ্লেক্সে। বাকি ৩টির অনুশীলন হবে ঢাকা সেনানিবাসে।

কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমসের অনুশীলনের দ্বিতীয় পর্বে রয়েছে অ্যাথলেটিক্স, ভারোত্তোলন, ব্যাডমিন্টন, সাঁতার, টেবিল টেনিস, জিমন্যাস্টিক্স ও সাইক্লিং ডিসিপ্লিন। দ্বিতীয় পর্যায়ের অনুশীলনে ক্রীড়াবিদরা প্রথম ধাপের মতো সুযোগ-সুবিধা পাবেন না। থাকবেন ফেডারেশনের তত্ত্বাবধানে পরিচালিত অনুশীলন ক্যাম্পে। ৮ ফেডারেশন সাধারণ সম্পাদকের কাছে ক্যাম্প পরিচালনার পরিকল্পনা চাওয়া হয়েছে বিওএ থেকে। এ ব্যাপারে আশিকুর রহমান মিকু জানিয়েছেন, ‘৪টি ডিসিপ্লিনের অনুশীলন ক্যাম্প আমরা ১০ জানুয়ারি শুরু করে দেব। বাকি ৮টি ডিসিপ্লিনের ফেডারেশন সাধারণ সম্পাদকের কাছে আমরা ক্যাম্প পরিচালনার জন্য তাদের কি পরিকল্পনা রয়েছে তা জানতে চেয়েছি। পরিকল্পনা মাফিক আমরা অনুশীলনের চূড়ান্ত বাজেট করব।’

তিনি আরো জানিয়েছেন, অনুশীলন ক্যাম্পগুলো চালানোর জন্য সরকারের কাছে দেড় কোটি টাকা চেয়েছে বিওএ। এটা কবে পাওয়া যাবে জানি না। তাই গত বছর মার্চে হওয়া অষ্টম বাংলাদেশ গেমস থেকে বেঁচে যাওয়া ১ কোটি ৬০ লাখ টাকায় দিয়েই প্রথম পর্যায়ের ক্যাম্প শুরু করে দিয়েছি।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/ এনআই/জানুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর