thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

৪৮ ঘণ্টার হরতাল শুরু

২০১৪ জানুয়ারি ০৬ ০৭:২৩:১০
৪৮ ঘণ্টার হরতাল শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রহসনের নির্বাচন বাতিল ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আহূত টানা ৪৮ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। সোমবার ভোর ৬টা থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে হরতাল পালন করছে বিরোধী জোট। চলবে বুধবার ভোর ৬টা পর্যন্ত ।

এ ছাড়া পাশাপাশি অবরোধ কর্মসূচিও পালন করছে বিরোধী জোট। হরতাল ও অবরোধ চলাকালে সকাল থেকে রাজধানীতে গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। তবে সড়কে দূরপাল্লার ট্রাক চলাচল করতে দেখা গেছে।

সহিংসতা এড়াতে রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে। তবে এখনো কোনো নাশকতার খবর পাওয়া যায়নি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক রবিবার সন্ধ্যায় গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

সরকারের উদ্দেশে ওসমান ফারুক বলেন, ‘প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে পদত্যাগ করুন এবং নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সংলাপে বসুন।’

আন্দোলন সম্পর্কে তিনি বলেন, ‘কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আন্দোলন চলবে, লক্ষ্য অর্জিত হলে আন্দোলন বন্ধ হবে।’

জনগণের সমর্থন এই সরকারের নেই উল্লেখ করে তিনি বলেন, ‘এই ভোটের পর সরকার যদি মনে করে জনগণ তাদের সমর্থন দেবে তাহলে সরকার আহাম্মকের স্বর্গে বাস করছে।’

তিনি বলেন, ‘বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকারের নির্বাচন দেশবাসী অত্যন্ত ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। জনগণ ভোট না দিয়ে খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে গণআন্দোলনকে স্বতঃস্ফূর্তভাবে সাফল্যমণ্ডিত করেছে।’

দেশবাসী ও দলীয় নেতাকর্মীকে খালেদা জিয়ার পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি।

তিনি বলেন, হাজার হাজার নেতাকর্মীকে অন্তরীণ রেখে ভোটারবিহীন নির্বাচন দেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে আজকের তারিখটি জাতির কাছে চিহ্নিত হয়ে থাকবে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, পাতানো নির্বাচন বন্ধ করতে গিয়ে দেশের বিভিন্ন স্থানে ২২ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। অসংখ্য আহত হয়েছে। যত সময় যাবে এই সংখ্যা আরও বাড়বে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসবি/শাহ/জানুয়ারি, ৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর