thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

‘সমঝোতা করতে রাজি আছি’

২০১৪ জানুয়ারি ০৬ ১৩:৪২:২৫
‘সমঝোতা করতে রাজি আছি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিরোধী দল সন্ত্রাস, নাশকতা বন্ধ করলে দশম জাতীয় সংসদের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাদের সঙ্গে সমঝোতা করতে রাজি আছি আমরা।

বঙ্গবন্ধু এভিনিওয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সোমবার সকালে জোটভিত্তিক ২২টি সংগঠন সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত বিরোধী দলের ডাকা হরতাল-অবরোধের প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। ১৮ দলের সব প্রতিবন্ধকতা উপেক্ষা করে জনগণ স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচনকে গ্রহণযোগ্য করেছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে পরাজিত হয়েছেন। এতেই প্রমাণ হয়েছে সরকার নির্বাচনে কোনো হস্তক্ষেপ করেনি।

মানববন্ধনে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সরকারের মূল কাজ হবে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ নির্মূল করা, জনগণের জানমাল রক্ষা করা ও দেশে শান্তি, স্থিতশীলতা বজায় রাখা।

বিরোধী দলের সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম ছিল বলে মন্তব্য করেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন কম ভোটকে বেশি করে দেখায়নি। কারচুপি করেনি এবংনির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করেনি।

সংগঠনের সভাপতি ও ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ওলামা লীগের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/এমডি/আরকে/জানুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর