thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

‘খালেদা জিয়ার মৌলিক অধিকার হরণ করা হয়েছে’

২০১৪ জানুয়ারি ০৬ ২৩:৫৬:৪৭
‘খালেদা জিয়ার মৌলিক অধিকার হরণ করা হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দী রেখে সাংবিধানিকভাবে তার মৌলিক অধিকার হরণ করা হয়েছে মন্তব্য করেছেন চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি এ জে মোহাম্মদ আলী।

সোমবার রাত ৯টা ৪০ মিনিটে তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার বাসায় প্রবেশ করে। সাক্ষাৎ শেষে রাত সাড়ে ১১টায় তারা বেরিয়ে আসেন।

এ সময় বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের মোহাম্মদ আলী বলেন, গণতন্ত্র হত্যা করে ৫ জানুয়ারি যে প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সে ব্যাপারে আইনি বিষয় নিয়ে আলোচনা হয়েছে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে।

এছাড়াও গ্রেফতার করা নেতাকর্মীদের আইনি সহয়তা প্রদানের বিষয়েও আলোচনা হয়েছে বলে তিনি জানান।

প্রতিনিধি দলে মোহাম্মদ আলীর সঙ্গে ছিলেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবিএম রফিকুল হক তালুকদার রাজাসহ আট সদস্যের আইনজীবী দল।

এর আগে, ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আলব্রেখট কনজে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি আসেন। রাত ৮টা ২০ মিনেটে বের হওয়ার পর বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে আসেন নিউ ইয়র্ক টাইমস-এর দক্ষিণ এশিয়ার ব্যুরো চিফ ও পলিটিক্যাল এডিটর এলেন বেরি। রাত ১০টা ৪০ মিনিটে তিনি বের হয়ে আসেন। এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দীন আহমেদ সেখানে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এএইচএ/জেএম/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর