thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

বিএনপি নেতা খন্দকার মাহবুব আটক

২০১৪ জানুয়ারি ০৭ ১৪:২০:২৪
বিএনপি নেতা খন্দকার মাহবুব আটক

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে আটক করা হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার দুপুরে ‘৫ জানুয়ারি কলঙ্কিত নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় অংশগ্রহণ শেষে বের হওয়ার পথে তাকে আটক করে ডিবি পুলিশ। বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

ডিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান খন্দকার মাহবুবকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তাকে আটক করেছে।


এ ঘটনার প্রতিবাদে দুপুর আড়াইটার দিকে হাইকোর্টে বিএনপিপন্থী আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেছে।

আটকের আগে আলোচনা সভায় খন্দকার মাহবুব হোসেন ৫ জানুয়ারির নির্বাচন সংশোধন শেখ হাসিনাকে গণতন্ত্রের কাতারে আসার আহ্বান জানান।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনার বক্তব্য অনুযায়ী যদি দেশের ৩০ ভাগ লোক ভোটে অংশগ্রহণ করে থাকেন তবে বাকি ৭০ ভাগ লোকই যুদ্ধাপরাধী। আর যুদ্ধাপরাধীর সংখ্যা যদি ৭০ ভাগ হয় তাহলে আপনার অস্তিত্ব কই?

শেখ হাসিনার দুই কানই কাটা এই কথা উল্লেখ করে তিনি বলেন, যার এক কান কাটা সে রাস্তার একপাশ দিয়ে হাঁটে কারণ তার লজ্জা লাগে। কিন্তু যে ব্যক্তির দুই কানই কাটা তার তো রাস্তার এক পাশ দিয়ে হাঁটার প্রয়োজন নাই। কেননা তার কোনো লজ্জাও নাই। আমাদের প্রধানমন্ত্রী হলেন সেই দুই কানকাটা ব্যক্তি।

এই সংসদকে অবৈধ দাবি করে তিনি বলেন, শেখ হাসিনা ইচ্ছা করলেই জনগণের দাবি মেনে নিয়ে সকলের অংশগ্রহণ করে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন করতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। তিনি তা না করে একটি অবৈধ নির্বাচন করেছেন। এতে নির্বাচিত সংসদ ও অবৈধ।

এছাড়াও তিনি বেগম জিয়ার মুক্তির দাবি করে বলেন, সাহস থাকলে বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়াকে মুক্ত করে দিন। এবং দেখুন বেগম জিয়ার আহ্বানে জনগণের কেমন ঢল নামে।

এ সময় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ, কবি আব্দুল হাই সিকদার, ড্যাবের মহাসচিব ডা.জাহিদ হোসেন প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএম/এইচএসএম/শাহ/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর