thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

‘প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক সংস্কৃতি পরিপন্থি’

২০১৪ জানুয়ারি ০৭ ১৫:৪৩:০২
‘প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক সংস্কৃতি পরিপন্থি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক সংস্কৃতি পরিপন্থি বলে মন্তব্য করেছেন বামমোর্চার নেতারা।

তারা বলেছেন, ‘দশম জাতীয় সংসদ নির্বাচন যারা বর্জন করেছে তাদের সবাইকে প্রধানমন্ত্রী ঢালাওভাবে রাজাকার, যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক শক্তির পক্ষের হিসেবে উল্লেখ করেছেন তা গণতান্ত্রিক সংস্কৃতির মধ্যে পড়ে না।’

রাজধানীর তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে মঙ্গলবার দুপুরে গণতান্ত্রিক বামমোর্চার সংবাদ সম্মেলরে এ কথা বলেন বাম নেতারা।

নেতারা বলেন, ‘গণতান্ত্রিক বামমোর্চাসহ অপরাপর সকল বাম গণতান্ত্রিক শক্তি যৌক্তিক কারণেই এ প্রহসনের নির্বাচন বর্জন করেছে। প্রধানমন্ত্রী ও তার দল মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা ও চেতনার সঙ্গে সঙ্গতিপূর্ণ ভূমিকা পালনে ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই তার মুখে মুক্তিযুদ্ধের চেতনা সঙ্গতিপূর্ণ নয়।’

সংবাদ সম্মেলন থেকে একতরফা ভোটারবিহীন নির্বাচন বাতিল করে কালোটাকার প্রভাব ও পেশীশক্তিমুক্ত অবাধ, নিরপেক্ষ সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানানো হয়।

বামমোর্চার সমন্বয়ক অধ্যাপক এম এ সাত্তার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাসদ (কনভেনশন প্রস্তুতি কমিটি) সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ নেতা মহিউদ্দিন চৌধুরী লিটন, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/সা/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর