thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

২০১৪ জানুয়ারি ০৭ ১৫:৪৫:০৪
পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দ্বিতীয় কার্যদিবসের মতো মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে উর্ধমুখী প্রবণতা বিরাজ করে। এ দিন উভয় বাজারে সূচক ও টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত বাজার নিম্নমুখী হয়নি।

দিন শেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৩০ পয়েন্ট। দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১২টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১২ লাখ ৯১ হাজার টাকা।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে সামিট পূর্বাঞ্চল পাওয়ারের। এ দিন ডিএসইতে এ কোম্পানির ৩৭ লাখ ৭৮ হাজার ২০০ শেয়ার ২৫ কোটি ৯৫ লাখ ১৯ হাজার টাকায় লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৯৬ পয়েন্টে অবস্থান করে। এ দিন লেনদেন হয় ৩১৫ কোটি ৬২ লাখ টাকা। অর্থাৎ মঙ্গলবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১৪০ কোটি ৫০ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৯৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫ কোটি ২২ লাখ টাকা। সোমবার সিএসইতে লেনদেন হয় ৩২ কোটি ৫০ লাখ টাকা। অর্থাৎ মঙ্গলবার সিএসইতে লেনদেন বেড়েছে ১২ কোটি ৭২ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/সা/জানুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর