thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

বিদ্যুৎ ও জ্বালানি খাতে বাড়লেও কমেছে বস্ত্র খাতের লেনদেন

২০১৪ জানুয়ারি ০৭ ১৭:৪৬:৪২
বিদ্যুৎ ও জ্বালানি খাতে বাড়লেও কমেছে বস্ত্র খাতের লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : একদিনের ব্যবধানে বিদ্যুৎ ও জ্বালানি খাতের লেনদেন দ্বিগুণ হয়েছে। কমেছে বস্ত্র খাতের লেনদেন। মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের মোট লেনদেনে বিদ্যুৎ ও জ্বালানি খাতের অবদান ছিল ১৫.৭৪ শতাংশ। যা আগের দিনের চেয়ে প্রায় দ্বিগুণ। অপরদিকে, বস্ত্র খাতের অবদান ছিল ১৩.৯২ শতাংশ। যা আগের দিনের চেয়ে ১.৫ শতাংশ কম।

মঙ্গলবার ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১২ লাখ ৯১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৫টি কোম্পানির মোট ৭১ কোটি ৬৪ লাখ ৯০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ১৫.৭ শতাংশ। সোমবার ডিএসইর মোট লেনদেনে বিদ্যুৎ ও জ্বালানি খাতের অবদান ছিল ৮.৪৭ শতাংশ। অর্থাৎ একদিনের ব্যবধানে এ খাতের লেনদেন বেড়েছে ৭.২৩ শতাংশ।

সবচেয়ে বেশি দর বেড়েছে লিনডে বিডির। মঙ্গলবার এ শেয়ারের দর বেড়েছে ৫.২০ টাকা। এ ছাড়া ইস্টার্ন লুব্রিকেন্টসের দর বেড়েছে ৪.৮০ টাকা, সামিট পূর্বাঞ্চল পাওয়ারের ৩.৫০ টাকা এবং কেপিসিএলের ৩.২০ টাকা।

উল্টো চিত্র লক্ষ্য করা গেছে বস্ত্র খাতে। মঙ্গলবার ডিএসইতে এ খাতের ৩১টি কোম্পানির মোট ৬৩ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা মোট লেনদেনের ১৩.৮৯ শতাংশ। সোমবার ডিএসইর মোট লেনদেনে এ খাতের অবদান ছিল ১৫.৯২ শতাংশ।

এ খাতের ৩১টি কোম্পানির মধ্যে মঙ্গলবার সবচেয়ে বেশি দর বেড়েছে লিনডে বিডির ৯.৬০ টাকা, আরগন ডেনিমসের ৫ টাকা, দেশ গার্মেন্টসের ২.২০ টাকা, সিএমসি কামালের ১.৩ টাকা, ডেল্টা স্পিনার্সের ১.৯ টাকা এবং প্রাইম টেক্সটাইলের ১.১ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/সা/জানুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর