thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

নিরুত্তাপ হরতাল-অবরোধ

২০১৪ জানুয়ারি ০৭ ১৭:৪৫:৫৪
নিরুত্তাপ হরতাল-অবরোধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অনির্দিষ্টকালের রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের পাশাপাশি ৪৮ ঘণ্টার নিরুত্তাপ হরতাল চলছে।

একতরফা নির্বাচন বাতিলের দাবিতে সোমবার সকাল ৬টায় শুরু হওয়া এই হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত।

হরতাল-অবরোধ কর্মসূচি চলাকালে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত রাজধানীতে বড় ধরনের কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

সকাল থেকে নগরীর সড়কগুলোতে রিক্সা ও সিএনজি অটোরিক্সা ছাড়াও কিছু গণপরিবহন চলাচল করলেও হরতাল-অবরোধের কারণে দূরপাল্লার কোনো গাড়ি চলেনি। তবে অনিয়মিত হলেও ট্রেন চলাচল করছে।

এ দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাড়াও মহানগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্কাবস্থায় ছিল।

ফেনী : ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া চাঁনপুর এলাকায় পোশাক কারখানার পণ্য বোঝাই কাভার্ডভ্যানে পেট্রোলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অগ্নিদগ্ধ চালক নিহত হয়েছেন। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

ফেনী হাইওয়ে পুলিশের পরিদর্শক এএসএম জাহাঙ্গীর আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত শাহ আলমের সহকারী আল আমিনকে (৩০) দগ্ধ অবস্থায় মঙ্গলবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। নিহত শাহ আলম কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জগৎপুর গ্রামের সামছুল হকের ছেলে।

টাঙ্গাইল : জেলা বিএনপির একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে রেজিস্ট্রিপাড়া এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাধারণ সম্পাদক শামসুল আলম তোফা, রফিকুল ইসলাম স্বপন প্রমুখ।

মেহেরপুর : হরতাল-অবরোধের কারণে মেহেরপুর থেকে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এ সময় গুরুত্বপূর্ণ স্থান ও সড়কগুলোতে পুলিশের পাশাপাশি বিজিবি টহল দিতে দেখা যায়।

(দ্য রিপোর্ট/টিএস/এসবি/আরকে/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর