thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

‘খালেদার উস্কানিতে রেলকে ধ্বংস করা হচ্ছে’

২০১৪ জানুয়ারি ০৭ ১৮:০৬:৫১
‘খালেদার উস্কানিতে রেলকে ধ্বংস করা হচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘জনগণের কষ্টার্জিত টাকা দিয়ে বিদেশ থেকে যন্ত্রপাতি এনে প্রধানমন্ত্রী রেলের উন্নয়ন করছেন, আর বিরোধীদলীয় নেত্রী আন্দোলনের নামে উস্কানি দিয়ে রেলকে ধ্বংস করছেন।’

কমলাপুর রেলওয়ে স্টেশনে মঙ্গলবার বিকেলে ‘ট্রেন ইনফরমেশন ডিসপ্লে সিস্টেমের’ উদ্বোধনী অনুষ্ঠানে এমন অভিযোগ করেন রেলমন্ত্রী মুজিবুল হক।

রেলমন্ত্রী বলেন, ‘বিরোধী দলের হাজারও ষড়যন্ত্র মোকাবেলা করে রেলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধারাবাহিক কাজ চালিয়ে যাব।

‘ট্রেন ইনফরমেশন ডিসপ্লে সিস্টেম’ সম্পর্কে মন্ত্রী বলেন, ‘রেলসেবায় ‍যুক্ত এই ডিজিটাল তথ্যকেন্দ্র জনগণের জন্য শেখ হাসিনা সরকারের উপহার।

বিমাবন্দরের ফ্লাইট উড্ডয়ন ও অবতরণের তথ্য প্রদানকারী এই ডিজিটাল সিস্টেম এখন কমলাপুর রেলওয়ে স্টেশনেও দেখা যাবে। এই ডিজিটাল তথ্য প্রদর্শন বোর্ডে ট্রেন ছাড়ার ও আগমনের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন যাত্রীরা।

এ ছাড়া জানা যাবে ট্রেনের আগমনের ও ছাড়ার প্লাটফর্ম নম্বর। ট্রেনের গন্তব্য সম্পর্কেও তথ্য থাকবে এখানে। আর যদি কোনো ট্রেন ছাড়তে দেরি হয় সেটাও এই ডিজিটাল তথ্য প্রদর্শন বোর্ডে জানা যাবে। থাকবে রেলওয়ের সার্বিক তথ্য ও সহযোগিতা সম্পর্কিত তথ্যও।

রেলের নতুন এই সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেল সচিব আবুল কালাম আজাদ, রেলওয়ের মহাপরিচালক আবু তাহের, অ্যাডভান্সড রেল ট্র্যাক সল্যুশনে (আর্টস) ব্যবস্থাপনা পরিচালক নুরউদ্দীন আহমেদ, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবির প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইচআর/এসবি/সা/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর