thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

‘কলঙ্কিত নির্বাচনে বৈধ সরকার হতে পারে না’

২০১৪ জানুয়ারি ০৭ ১৯:৩৯:৩৩
‘কলঙ্কিত নির্বাচনে বৈধ সরকার হতে পারে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ৫ জানুয়ারির নির্বাচনকে কলঙ্কিত নির্বাচন বলে উল্লেখ করেছেন।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘৫ জানুয়ারি কলঙ্কিত নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী।

খন্দকার মাহবুব হোসেন বলেন, এই নির্বাচনের ওপর কোনো বৈধ সরকার হতে পারে না। যারা বলছেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার জন্য এই নির্বাচন, তারা সঠিক কথা বলছেন না। সরকারের উদ্দেশে তিনি বলেন, এখনও সময় আছে, গণতন্ত্রের কাতারে আসুন।

তিনি প্রধানমন্ত্রীকে ঈঙ্গিত করে বলেন, যার দুই কানই কাটা তার লজ্জা-শরম নাই। প্রধান মন্ত্রী বলেছেন, যারা স্বাধীনতাবিরোধী তারা ভোট দিতে যায় নি। যদি স্বাধীনতার পক্ষের মানুষ শুধু ভোট দিতে যায় তাহলে আপনার অস্তিত্ব কোথায়? তিনি বলেন, জাল ভোট দিয়ে গঠিত সরকার অবৈধ, সংবিধান অবৈধ।

প্রবীন এই আইনজীবী বলেন, বঙ্গবন্ধুর চামড়া দিয়ে যারা ডুগডুগি বাজাতে চেয়েছিল, তাদের নিয়ে প্রধানমন্ত্রী সংসদ তৈরি করেছেন। আপনার লজ্জা থাকা উচিত। বিরোধী দলের নেত্রী রাস্তায় নামলে বাংলার রাস্তায় আগুন জ্বলে যাবে। কেনো তাকে গৃহবন্দী করে রেখেছেন? সাহস থাকলে নেত্রীকে রাস্তায় নামতে দিন। লাখ লাখ জনতা মাঠে নামবে। ভোট কারচুপির মাধ্যমে যে সরকার গঠিত, তা দেশের মানুষ কোনোদিনই গ্রহণ করবে না বলেও তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড্যাবের মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, ডিইউজের সভাপতি কবি আব্দুল হাই শিকদার, চলচিত্রকার চাষী নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, প্রেস ক্লাবে ওই আলোচনা সভায় বক্তব্য রেখে বের হওয়ার সময় খন্দকার মাহবুব হোসেনকে আটক করে ডিবি পুলিশ।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এসবি/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর