thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

‘প্রহসনের নির্বাচন বাতিল করে আলোচনায় বসুন’

২০১৪ জানুয়ারি ০৭ ২২:০১:২৮
‘প্রহসনের নির্বাচন বাতিল করে আলোচনায় বসুন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন বাতিল করে আলোচনার মাধ্যমে সকল দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের উদ্যোগ নেওয়ার জন্য আবারও ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। দলটির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ আহ্বান জানান।

গুলশান-২ এর ১১ নং রোডের ৬৭ নম্বরের নিজ বাসায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনের পর রাত ৭টা ৫ মিনিটে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ।

আটকের আগে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের প্রতি আহ্বান জানিয়ে সেলিমা রহমান বলেন, ‘প্রহসনের নির্বাচন বাতিল করে আলোচনায় বসুন। নির্বাচনে সাধারণ মানুষের আস্থা ফিরিয়ে আনতে সমঝোতায় আসুন।’

তিনি বলেন, ‘বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার ও মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন ৫ জানুয়ারি দেশ-বিদেশে বিতর্কিত দশম জাতীয় সংসদ নির্বাচন করে। দেশের গণতন্ত্রকামী মানুষ অত্যন্ত ঘৃণাভরে তা প্রত্যাখ্যান করেছে। প্রশ্নবিদ্ধ নির্বাচন কেন্দ্র করে দেশব্যাপী আওয়ামী সশস্ত্র সন্ত্রাসী এবং যৌথবাহিনীর সদস্যরা নারকীয় তাণ্ডব ও গুলি চালিয়ে ১৮ দলীয় জোটের ২৪ নেতাকর্মীকে নির্মম ও পৈশাচিকভাবে হত্যা করেছে। যা নজীরবিহীন।’

সেলিমা রহমান নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে চলা বিরোধী দলের হরতাল-অবরোধে গেল ২৪ ঘণ্টায় বিএনপিসহ ১৮ দলীয় জোটের তিন শতাধিক নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে অভিযোগ করেন।

তিনি এ সময় ৫ জানুয়ারির নির্বাচনে সরকার ও সরকারি দলের ‘ভোট চুরি’র কিছু তথ্য ও চিত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহিন প্রমুখ।

সংবাদ সম্মেলনের পর রাত ৭টা ৫ মিনিটে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমএআর/জানুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর