thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

মুজফ্ফরনগরে দাঙ্গাবিধ্বস্তদের জঙ্গি বানানোর চেষ্টা করেছিল লস্কর

২০১৪ জানুয়ারি ০৮ ০৩:২৩:৪৮
মুজফ্ফরনগরে দাঙ্গাবিধ্বস্তদের জঙ্গি বানানোর চেষ্টা করেছিল লস্কর

কলকাতা প্রতিনিধি : ভারতের মুজফ্ফরনগরে দাঙ্গাপীড়িতদের জঙ্গি বানানোর চেষ্টা করেছিল জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বা। টোপ দিয়ে দুই দাঙ্গাবিধ্বস্ত যুবককে নিজেদের দলে টানতে সক্ষম হয়েছিল লস্কর জঙ্গিরা। যদিও পরে দিল্লি পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চ তাদের উদ্ধার করে।


পুলিশ সূত্রের খবর, আটক লস্করের লোকাল মডিউলের সঙ্গে যুক্ত লোকেরা দিল্লি পুলিশের জেরায় জানিয়েছে, মুজফ্ফরনগরের দাঙ্গাপীড়িতদের সংগঠনে শামিল হওয়ার প্রস্তাব দিয়েছিল লস্কর জঙ্গিরা। দুই যুবক লস্করে যোগ দেওয়ার জন্য প্রস্তুতও হয়। পুলিশ দুজনকে খুঁজে বের করলেও এখনও গ্রেপ্তার করা হয়নি। তাদের সাক্ষী হিসেবে আদালতে পেশ করার কথা ভাবছে পুলিশ।

সূত্রের খবর,গত মাসে মেওয়াত থেকে দুজনকে গ্রেফতার করাহয়। পুলিশের কাছে খবর ছিল, কয়েকটি জঙ্গি সংগঠন ৪ ডিসেম্বর দিল্লিনির্বাচনের দিন হামলা চালাতে পারে। এর পরই মেওয়াতে অভিযান চালায় পুলিশ।সেখানে কয়েকজন জঙ্গি আত্মগোপন করেছিল। কিন্তু পুলিশের পৌঁছানোর আগেই তারা সেখান থেকে চম্পট দেয়।

তারপর থেকেই তাদের খোঁজ করছিল পুলিশ। সেসময় মেওয়াত থেকে দুজনকে গ্রেফতার করা হয়। জেরায় জানা যায়,তারা লস্করেরলোকাল মডিউলের সদস্য। লস্কর-ই-তৈয়বা ৪ ডিসেম্বর দিল্লিতে জঙ্গি হানার ছক কষেছিল বলেও জানিয়েছিল তারা।
এমনকি নেতৃত্বের আদেশে তারা মুজফ্ফরনগরের দাঙ্গাপীড়িতদের লোকাল মডিউলে শামিল করার চেষ্টা চালায়।কয়েকজন দাঙ্গাবিধ্বস্তর সঙ্গে তারা যোগাযোগও করে। পুলিশ জানিয়েছে,ষড়যন্ত্রের মাস্টার মাইন্ড ৪-৫ জন জঙ্গি এখনও ফেরার।

(দ্য রিপোর্ট/এএস/জানুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর