thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

৯/১১ জালিয়াতিতে এবার পুলিশ ও দমকল কর্মকর্তাদের নাম

২০১৪ জানুয়ারি ০৮ ১২:৪২:৩১
৯/১১ জালিয়াতিতে এবার পুলিশ ও দমকল কর্মকর্তাদের নাম

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের ৯/১১ হামলার পর ক্ষতিপূরণ লাভে জালিয়াতির দায়ে অভিযুক্ত ১০৬ জনের মধ্যে রয়েছেন দেশটির পুলিশ ও দমকল কর্মকর্তারাও। মঙ্গলবার এ সব কর্মকর্তাদের বিরুদ্ধে লাখ লাখ ডলার জালিয়াতির অভিযোগে এনেছে নিউইয়র্কের একটি আদালত।

৯/১১ হামলার পর ওই কর্মকর্তারা বিকলাঙ্গদের জন্য নাগরিকদের করা তহবিলে সামাজিক নিরাপত্তা সুবিধার আওতায় হাজার হাজার ডলার সংগ্রহ করেছিলেন। ওই সময় তারা নিজেদের শারীরিকভাবে সম্পূর্ণ অসমর্থ ও অসুস্থ বলে দাবি করেছিলেন।

কিন্তু আদালতে দেওয়া প্রমাণ অনুসারে, তারা সম্পূর্ণ স্বাভাবিক জীবনযাপন করছেন। অভিযুক্ত একজন হেলিকপ্টার চালাচ্ছেন এবং আরেকজন লাসভেগাসে জুয়া খেলে দিন কাটাচ্ছেন। এ ছাড়াও অভিযুক্ত আরেক ব্যক্তি নিয়মিত মার্শালআর্ট শিক্ষকের কাজ করছেন যেখানে তিনি প্রতিবছর ৩০ হাজার থেকে ৫০ হাজার ডলার সুবিধা পেয়ে আসছেন।

আদালত থেকে বলা হয়, ভুয়া শারীরিক প্রতিবন্ধকতা দেখিয়ে এ সব কর্মকর্তাদের প্রত্যেকে প্রায় ৫ লাখ ডলার সুবিধা ভোগ করছেন।

আদালত থেকে বলা হয়, এ সব কর্মকর্তাদের মধ্যে ৮০ জনই নিউইয়র্ক পুলিশ ও দমকল বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের টুইন টাওয়ারে হামলায় কমপক্ষে ২ হাজার ৭০০ লোক মারা যায়। এ সময় আহত হয় আরও অনেকে। যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ থেকে ওই হামলায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বেশ মোটা অংকের ক্ষতিপূরণ প্রদান করা হয়। ওই সব ক্ষতিপূরণপ্রাপ্ত অনেকেই ভুল তথ্য দিয়ে অর্থসহায়তা সংগ্রহ করেছেন বলে সম্প্রতি নিউইয়র্কের একটি আদালতে অভিযোগ আনা হয়।

(দ্য রিপোর্ট/এআইএম/জেএম/শাহ/জানুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর