thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ইরাকে বিমান হামলায় নিহত ২৫

২০১৪ জানুয়ারি ০৮ ১৪:০৫:৫০
ইরাকে বিমান হামলায় নিহত ২৫

দ্য রিপোর্ট ডেস্ক : ইরাকের বৃহত্তম প্রদেশ আনবারের নিয়ন্ত্রণ গ্রহণকে কেন্দ্র করে প্রদেশটিতে আবারও বিমান হামলা চালিয়েছে দেশটির সরকারি বাহিনী। গুরুত্বপূর্ণ রামাদি শহরে চালানো এ হামলায় কমপক্ষে ২৫ জন আল কায়েদা সম্পৃক্ত যোদ্ধা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

রামাদির পার্শ্ববর্তী শহর ফাল্লুজাতে সম্ভাব্য হামলাকে কেন্দ্র করে হাজার হাজার লোক এলাকা ছেড়ে পালাচ্ছে। ইরাকি সেনাবাহিনী শহরটির নিয়ন্ত্রণ নেওয়ার জন্য হামলার প্রস্তুতি নিচ্ছে বলে মঙ্গলবার নূর-ই আল মালিকি ঘোষণা দিয়েছিলেন।

তবে ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লে. জেনারেল মোহাম্মদ আল-আসকারি জানিয়েছেন, এ মুহূর্তেই ফাল্লুজায় আক্রমণ করা সম্ভব নয়। কেননা এতে অনেক বেসামরিক লোকদের হতাহতের ঘটনা ঘটতে পারে।

আল কায়েদা সম্পৃক্ত যোদ্ধারা এখনও ফাল্লুজা শহরে নিয়ন্ত্রণ করছে। তারা স্থানীয়দের হুমকি দিয়ে বলেছে, যারা সেনাবাহিনীকে সহায়তা করবে তাদের ওপরও হামলা চালানো হবে।

তবে সেনাবাহিনী কিছু সংখ্যাক স্থানীয় গোত্র প্রধানদের সহায়তা নিয়ে পূর্ণ আক্রমণের প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বুধবার সকালের দিকেই সেনাবাহিনী ট্যাঙ্ক ও গাড়িসহ বেশকিছু যুদ্ধসরঞ্জাম নিয়ে ফাল্লুজা থেকে ১৫ কিলোমিটার পূর্বে একটি এলাকায় অবস্থান নিয়েছে।

(দ্য রিপোর্ট/এআইএম/জেএম/শাহ/জানুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর