thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘স্বাধীনতাবিরোধী শক্তিকে পরাজিত করার আহ্বান’

২০১৪ জানুয়ারি ০৮ ১৪:২৭:৩১
‘স্বাধীনতাবিরোধী শক্তিকে পরাজিত করার আহ্বান’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সারাদেশের সাংবাদিকদের স্বাধীনতাবিরোধী শক্তিকে পরাজিত করার আহ্বান জানিয়েছেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) উদ্যোগে ‘সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নৃশংস বর্বোরচিত হত্যার বিচার চাই’ এই স্লোগানে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘নাশকতা সৃষ্টির মধ্য দিয়ে স্বাধীনতায় পরাজিত শক্তি দেশের গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করছে। তারা নির্বাচনে অংশগ্রহণ না করে নাশকতা সৃষ্টি করছে। তারা বলছে এটি কোনো নির্বাচন নয়। এটি হলো প্রহসনের নির্বাচন। কিন্তু আমি এই পরাজিত শক্তির কাছে জানতে চাই নির্বাচন বড়, নাকি মানুষের জীবন বড়?’

তিনি আরও বলেন, ‘দেশের পরাজিত শক্তিরা যখন দেখল দেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোটে অংশ নিচ্ছে, তখন তারা সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে। যদি যুদ্ধাপরাধীদের বিচার হতে পারে, তবে এখন যারা দেশে নাশকতা সৃষ্টি করছে তাদেরও বিচারের সম্মুখীন হতে হবে।’

মানববন্ধনে সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল নির্বাচন কমিশনকে দায়ী করে বলেন, ‘নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণ আপনাদের হাতে থাকা সত্ত্বেও কেন আপনারা সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে পারলেন না।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা শাবান মাহমুদ, আব্দুল জলিল ভূঁইয়া, এনায়েত ফেরদৌস প্রমুখ।

একই সময়ে সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন করে সাম্প্রদায়িকতাবিরোধী সাংবাদিক মঞ্চ।

মঞ্চের নেতারা বলেন, ‘সরকারি দল এবং বিরোধী দলের ক্ষমতা পাওয়ার খেলায় ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ জনগণ।

এ সময় তারা দেশজুড়ে রাষ্ট্রের সব নাগরিকদের, বিশেষ করে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএফইউজের সাবেক যুগ্ম-মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, সাংবাদিক নেতা আলতাফ মাহামুদ, সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন কর্মজীবী নারীরা। তারা সংখ্যালঘুদের ওপর হামলার জন্য দায়ী সকল ব্যক্তি এবং রাজনৈতিক দলের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

কর্মজীবী নারীদের উদ্যোগে আয়োজিত এ মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শিরীন আক্তার, পেশাজীবী নারী সমাজের আহ্বায়ক মাহফুজা খানম, সংগঠনের নির্বাহী পরিচালক রোকেয়া রফিক প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএম/এমসি/শাহ/জানুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর