thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানকে মামলার নির্দেশ শিক্ষামন্ত্রীর

২০১৪ জানুয়ারি ০৮ ১৭:০৫:১০
ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানকে মামলার নির্দেশ শিক্ষামন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম সংসদ নির্বাচনে ভোটগ্রহণের আগে নাশকতায় ক্ষতিগ্রস্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্থানীয় থানায় মামলা করার নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সচিবালয়ে আলোচনাকালে বুধবার এ নির্দেশ দেন তিনি।

সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটি, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীকে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান নাহিদ।

সবার প্রতি আহ্বান রেখে তিনি বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংসকারী ও সাম্প্রদায়িক সন্ত্রাসীদের প্রতিরোধ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং হাজার বছরের সাম্প্রদায়িক ঐতিহ্য রক্ষায় এগিয়ে আসুন।’

ক্ষয়ক্ষতির বিস্তারিত তথ্য সংগ্রহ চলছে। শিগগিরই তা খতিয়ে দেখে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ মেরামত, সংস্কার বা নির্মাণের ব্যবস্থা নেওয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, সারাদেশে প্রাথমিক হিসেব অনুযায়ী ৪১৯টি প্রাথমিক বিদ্যালয়, ৮২টি মাধ্যমিক বিদ্যালয়, ২১টি মাদরাসা ও ৯টি কলেজ ক্ষতিগ্রস্ত হয়েছে।

(দ্য রিপোর্ট/এসআর/এনডিএস/জানুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর