thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

শয়তানের মূর্তির নকশা প্রকাশ!

২০১৪ জানুয়ারি ০৮ ১৭:৩৪:০০
শয়তানের মূর্তির নকশা প্রকাশ!

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের ওকলাহোমা স্টেট ক্যাপিটাল ভবনের সামনে স্থাপনের জন্য শয়তানের মূর্তির নকশার উন্মোচন করা হয়েছে। ‘স্যাটানিক গ্রুপ’ হিসেবে পরিচিত একদল গবেষক এ নকশা তৈরি করেন।

সাত ফুট উচ্চতাসম্পন্ন এ মূর্তিটি স্টেট ক্যাপিটাল ভবনের এমন একটি স্থানে স্থাপন করা হবে যার পাশেই রয়েছে যিশু খ্রিস্টের ১০ উপদেশ সম্বলিত মনুমেন্ট।

নিউ ইয়র্ককেন্দ্রিক স্যাটানিক মন্দিরের পক্ষ থেকে এই নকশাটি একটি প্যানেলের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই প্যানেলটি ক্যাপিটল ভবনের সামনে স্থান ও মূর্তির নকশা পরীক্ষা-নিরীক্ষা করবে।

শয়তানের মূর্তির নকশাটিতে দেখা যায়, শয়তান দুইটি লম্বা শিংওয়ালা ছাগলের রূপে দেবতা ভঙ্গিতে বসে আছে। এতে তার দুটি ডানা ও লম্বা দাড়িও রাখা হয়েছে যা রহস্যের প্রতীক হিসেবে মনে করা হয়। মূর্তিটি পেন্টাগ্রাম সম্বলিত একটি সিংহাসনে বসা অবস্থায় দেখানো হয়, যার সামনে দুটি হাস্যরত শিশু দাঁড়িয়ে আছে।

স্যাটানিক মন্দিরের মুখপাত্র লুইসিযেন গ্রিয়েভেস জানান, শয়তানের ধারণাকে প্রতিফলিত করার জন্য এ মূর্তিটির নকশা তৈরি করা হয়েছে।

তিনি আরও জনান, মূর্তিটির কোলে একটি চেয়ারের মতো জায়াগা রাখা হয়েছে, যেখানে সব বয়সের মানুষ আসন গ্রহণ করতে পারবেন। তার মতে, শয়তানে কোলে বসে মানুষ উৎসাহ গ্রহণ ও ধ্যানমগ্ন হতে পারবে। তবে ওকলাহোমা স্টেট ক্যাপিটল কর্তৃপক্ষ এখনও মূর্তিটি স্থাপনের অনুমতি দেয়নি।

(দ্য রিপোর্ট/এআইএম/এনডিএস/জানুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর