thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

নিজ বিদ্যালয়ে আগুন দেওয়া প্রধান শিক্ষক বরখাস্ত

২০১৪ জানুয়ারি ০৮ ১৭:৪৯:২৫
নিজ বিদ্যালয়ে আগুন দেওয়া প্রধান শিক্ষক বরখাস্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারি অনুদান বেশি পাওয়ার আশায় নিজের বিদ্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া বগুড়ার শাজাহানপুর উপজেলার সুজাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মান্নানকে (৫৮) বরখাস্ত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বুধবার দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটক ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি এ ধরনের অপকর্ম থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনের আগের রাতে দেওয়া আগুনে বিদ্যালয়টির তেমন কোনো ক্ষতি হয়নি। পরে মঙ্গলবার সকালে নিজের বিদ্যালয়ের চেয়ার-টেবিলে আগুন দেন আবদুল মান্নান। আগুন দেখতে পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে এসে তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে প্রশাসনের কর্মকর্তারা সেখানে গিয়ে প্রধান শিক্ষককে শাজাহানপুর থানায় নিয়ে আসেন।

আগুন দেওয়া প্রসঙ্গে ওই স্কুলের দপ্তরি বাবু মিয়া মঙ্গলবার জানান, প্রধান শিক্ষকের নির্দেশে আমি আগুন দিয়েছে। আগুন দেওয়ার জন্য আমাকে ভয়ভীতি দেখানো হয়েছে।

স্থানীয়রা জানান, প্রধান শিক্ষক আব্দুল মান্নান একজন আওয়ামী লীগ সমর্থক। বিভিন্ন সময় তাকে আওয়মী লীগের কর্মকাণ্ডের সঙ্গে দেখা গেছে।

শাহজাহানপুর থানার ওসি আব্দুল মান্নান বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার ঘটনায় প্রধান শিক্ষকের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রহমান বলেন, অভিযোগ পেয়ে স্কুলে গিয়ে সেখানে গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগের ওপর ভিত্তি করে প্রধান শিক্ষকের পক্ষ থেকে সন্তোষজনক জবাব না পাওয়ায় তাকে আটকের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তসাপেক্ষে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এএইচ/এসআর/জানুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর