thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগের প্রতিবাদে বিশিষ্টজনদের বিবৃতি

২০১৪ জানুয়ারি ০৮ ১৯:৫৯:০৪
শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগের প্রতিবাদে বিশিষ্টজনদের বিবৃতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে ৫ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগের প্রতিবাদে এবং সহিংসতা বন্ধ করার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন দেশের বিশিষ্ট নাগরিকরা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৪ জন বিশিষ্ট নাগরিকের এ বিবৃতিটি বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো হয়।

বিবৃতিতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগের মতো ধ্বংসাত্মক কার্যক্রম শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ সবার মধ্যে ক্ষোভ ও হতাশার জন্ম দিয়েছে। গণতান্ত্রিক ব্যবস্থায় আন্দোলন-সংগ্রাম স্বীকৃত পন্থা। কিন্তু সহিংসতা কখনো প্রতিবাদের ভাষা হতে পারে না। এ ধরনের কার্যকলাপ মানবাধিকারের চরম লঙ্ঘন।

বিবৃতিদাতারা হলেন- অ্যামিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. জামিলুর রেজা চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্ম-কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম, গণস্বাক্ষরতা অভিযানের পরিচালক রাশেদা কে চৌধূরী, বিশিষ্ট কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম, পাখি বিশেষজ্ঞ ইনাম আল-হক, প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক অ্যারোমা দত্ত, আধ্যাপক এম এম আকাশ, নিজেরা করির সমন্বয়ক খুশী কবীর, অধ্যাপক মেসবাহ কামাল, শফি আহমেদ, মনজুর আহমেদ, ফারাহ কবীর, সৈয়দা রিজওয়ানা হাসান, হাবিবুল বাশার, খালেদ মাসুদ, ইলিয়াস কাঞ্চন, মুসা ইব্রাহীম, নিশাত মজুমদার, এজাজুল ইসলাম ও এম এ মুহিত।

(দ্য রিপোর্ট/এসআর/এসবি/জানুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর