thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

বি. চৌধুরীর পাঁচ দফা

২০১৪ জানুয়ারি ০৮ ২০:৩১:০১
বি. চৌধুরীর পাঁচ দফা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী নির্বাচন পরবর্তী সময়ে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের বিষয়ে বিচার বিভাগীয় তদন্তসহ পাঁচ দফা সুপারিশ বাস্তবায়নের দাবি জানিয়েছেন।

বদরুদ্দোজা চৌধুরী বুধবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এই দাবি উপস্থাপন করেন। তিনি বলেন, প্রতিবার নির্বাচন পরবর্তী সময়ে সহিংসতার ঘটনা যেন আর না ঘটে সেই লক্ষ্যে আমি বিকল্পধারা বাংলাদেশের পক্ষ থেকে পাঁচ দফা সুপারিশ বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

দাবিগুলো হলো- প্রধানমন্ত্রী অবিলম্বে উপদ্রুত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় অর্থ, বস্ত্র ও খাদ্য সাহায্য দেওয়ার ব্যবস্থা গ্রহণ, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে অবিলম্বে ‘অবরুদ্ধ’ অবস্থা থেকে মুক্তি দিয়ে তাকেও উপদ্রুত এলাকাসমূহ সফর করার সুযোগ দেওয়া, বারবার এই ধরনের নৃশংসতার পুনরাবৃত্তি রোধে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির অধীনে একটি তদন্ত কমিটি গঠন, অবিলম্বে উপদ্রুত অঞ্চলের প্রতিটি ইউনিয়নে ৩/৪টি (প্রয়োজনে আরো বেশি) পুলিশ ফাঁড়ি স্থাপন এবং অন্তত আরো এক মাস সেনা ও বিজিবি টহল বহাল রাখা।

বিবৃতিতে সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে দাঁড়ানোর জন্য নবগঠিত জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের (এনডিএফ) নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বদরুদ্দোজা চৌধুরী।

(দ্য রিপোর্ট/সাআ/এমএআর/জানুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর