thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

‘পেশাজীবীরাও এ নির্বাচন প্রত্যাখ্যান করেছে’

২০১৪ জানুয়ারি ০৯ ০১:৩৪:১৮
‘পেশাজীবীরাও এ নির্বাচন প্রত্যাখ্যান করেছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয়তাবাদী দল সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদের একটি প্রতিনিধিদল বুধবার রাতে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎ শেষে গুলশানে খালেদা জিয়ার বাসভবনে বুধবার রাত ৯টা ৫০ মিনিটে পেশাজীবী পরিষদ নেতা রুহুল আমিন গাজী সাংবাদিকদের বলেন, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচন মানুষ প্রত্যাখ্যান করছে। পেশাজীবীরাও এ নির্বাচন প্রত্যাখ্যান করেছে।

রুহুল আমিন গাজী বলেন, চলমান আন্দোলন কীভাবে আরো বেগবান করা যায় সে বিষয়ে বেগম খালেদা জিয়ার সঙ্গে পেশাজীবীদের আলোচনা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন পরবর্তী আন্দোলন কী হতে পারে এবং এই আন্দোলন কীভাবে এগিয়ে নেয়া যাবে সেসব বিষয় নিয়েই ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, সমঝোতার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে দেশে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব। আলোচনার মাধ্যমে সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন হওয়া উচিত, যাতে দেশে সর্বাত্মক শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসে।

খালেদা জিয়ার সঙ্গে কুশল বিনিময় করতেই তারা এসেছিলেন বলেও জানান তিনি।

এর আগে বুধবার রাত ৯টায় দিকে সংগঠনের ভারপ্রাপ্ত আহবায়ক ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজীর নেতৃত্বে প্রতিনিধি দলে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব এম এ আজিজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডক্টরস অ্যসোসিয়েশনের যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম, এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব হাসান জাফরি তুহিন প্রমুখ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসেন।

রাত সাড়ে নয়টার দিকে আসেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ।

গত দুই সপ্তাহ বিরোধীদলীয় নেতার বাসভবনের সামনে পুলিশের বসানো অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা তুলে নেওয়ার পর পেশাজীবী নেতারা খালেদা জিয়ার সঙ্গে এই প্রথম সাক্ষাৎ করতে এলেন। ওই অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থায় কার্যত বিরোধী দলীয় নেতার বাসায় কাউকে প্রবেশ করতে দেয়নি পুলিশ।


(দ্য রির্পোট/টিএস-এমএইচ/ এমডি/জানুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর