thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় ভাটা

২০১৪ জানুয়ারি ০৯ ১১:৫০:২৮
ঊর্ধ্বমুখী প্রবণতায় ভাটা

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকে উত্থান দিয়ে দিনের লেনদেন শুরু হয়। এ নিয়ে একটানা চতুর্থ দিনের মতো ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে দেশের উভয় পুঁজিবাজার। দিনের প্রথম ঘণ্টায় অধিকাংশ শেয়ারের দর বাড়ার পাশাপাশি আগের দিনের চেয়ে টাকার অংকে লেনদেনের পরিমাণও বেড়েছে। তবে দুপুড় দেড়টার পর ঊর্ধ্বমুখী প্রবণতায় ভাটা লক্ষ্য করা গেছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স দুপুর দেড়টায় ১৫ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৩৫৪ কোটি ৯৮ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা পেট্রোলিয়ামের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ৭ লাখ ৮০ হাজার ৭০০টি শেয়ার ১৮ কোটি ২৭ লাখ টাকায় লেনদেন হয়েছে।

বুধবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৯১ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৫৩৯ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৪৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৭১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এএল/জানুয়ারি ৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর