thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘খালেদা আর বিরোধীদলীয় নেতা নেই’

২০১৪ জানুয়ারি ০৯ ১৯:০০:৩৬
‘খালেদা আর বিরোধীদলীয় নেতা নেই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বেগম খালেদা জিয়া আগে বিরোধীদলীয় নেতা ছিলেন, এখন তাও নেই বলে জানিয়েছে ১৪ দল।

বঙ্গবন্ধু এভিনিউয়ে বৃহস্পতিবার বিকেলে এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে ১৪ দলের নেতারা এ কথা জানান।

১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, বেগম খালেদা জিয়া আপনি ভুল করেছেন। আগে বিরোধী দলের নেতা ছিলেন। এখন তাও নেই। জামায়াতের পরামর্শে নির্বাচনে আসেননি। ভুল স্বীকার করে মাথা ঠাণ্ডা রেখে শান্ত থাকুন। আমাদেরও ভুল আছে, আমরা স্বীকার করি।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করতে না পেরে এখন সংখ্যালঘুদের ওপর হামলা শুরু করেছে। তারা এখন বাড়ি-ঘরে হামলা করে লুটপাট করছে।

সাতক্ষীরা, যশোরের অভয়নগর, বগুড়া ও লক্ষ্মীপুরসহ দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা প্রতিরোধ আইন করা ও জনগণকে সঙ্গে নিয়ে দলীয়ভাবে মোকাবেলার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা মসজিদ-মন্দিরে হামলা করছে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন করা হবে। প্রয়োজনে এলাকায় এলাকায় জনগণকে নিয়ে কমিটি করে মন্দির ও সংখ্যালঘুদের পাহারা দিতে হবে। সরকার সবকিছু করতে পারে না। ১৪ দল জনগণকে নিয়ে এ সহিংসতা মোকাবেলা করবে।

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সম্প্রতি রাজনৈতিক কর্মকাণ্ডের সমালোচনা করে নাসিম বলেন, কোথায় এমন নজির আছে বিদেশে বসে রাজনৈতিক নেতা সহিংসতার নির্দেশ দেয়? তারেক বিদেশে থেকে ভিডিও বার্তার মাধ্যমে জামায়াত-শিবিরকে উস্কে দিচ্ছেন সংখ্যালঘুদের ওপর হামলা চালানোর জন্য।

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও টেলিযোগাযোগমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বিরোধী জোটের সংখ্যালঘুদের ওপর হামলাসহ সব ধরনের সহিংসতা বন্ধ না হলে শুধু যৌথবাহিনী দিয়ে অভিযান নয়, জনগণের কাফেলা দিয়ে তাদের মোকাবেলা করা হবে। সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিরোধ করারও আহ্বান জানান তিনি।

এ সময় অন্যান্য বক্তারা বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১০ জানুয়ারি আওয়ামী লীগের মহাসমাবেশকে সফল করার আহ্বান জানান। প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু হয়ে নূর হোসেন স্কয়ার হয়ে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

নগর ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জাসদ নেত্রী শিরিন আখতার, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসআর/এসবি/সা/জানুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর