thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

সরকার জনমনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে : ফখরুল

২০১৩ অক্টোবর ২৯ ১৩:১৭:২৮
সরকার জনমনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে : ফখরুল

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সরকার উদ্দেশ্যমূলকভাবে দুই নেত্রীর ফোনালাপ গণমাধ্যমে প্রচার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার এসব কর্মকাণ্ডের মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে। তিনি বলেন, দেশের দুই শীর্ষ নেত্রীর ফোনালাপ এভাবে গণমাধ্যমে প্রচারের কোনো নিয়ম নেই। সরকার সংলাপের পরিবেশ নষ্ট করার জন্যই এ নাটক সাজিয়েছে। এর আগেও সংলাপের ব্যাপারে সরকারের আন্তরিকতা নিয়ে আমাদের প্রশ্ন তুলতে হয়েছে। এবারো এর ব্যতিক্রম নয়। ফোনালাপটি গণমাধ্যমে প্রচারের মাধ্যমে সরকার প্রমাণ করল, তারা সংলাপ এবং সমঝোতা চায় না।

ফোনালাপটি গণমাধ্যমে প্রচারের জন্য সরকারকে ধন্যবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, এর মাধ্যমে তিনি আবারো জনগণের কাছে প্রমাণ করেছেন, বেগম জিয়ার দাবি সম্পূর্ণ সঠিক।

প্রধানমন্ত্রীর আমন্ত্রণ প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী ফোনালাপের মাধ্যমে খালেদা জিয়াকে যে আমন্ত্রণ জানিয়েছেন তা মূলত সর্বদলীয় অন্তর্বর্তীকালীন সরকারের ব্যাপারে। এর আগেও প্রধানমন্ত্রী ১৪ দলের নেতাদের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেছেন। কিন্তু তিনি সর্বদলীয় সরকার বলতে কেবল আওয়ামী লীগকেই বোঝাচ্ছেন। বিএনপিকে প্রধানমন্ত্রীর আলোচনার আমন্ত্রণ এই ধারাবাহিকতার অংশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আমন্ত্রণে যাওয়া মানে গল্প করা, ডিনার খাওয়া কিংবা কোনো মেন্যু তৈরির ব্যাপার নয়। এখানে অবশ্যই তত্ত্বাবধায়ক সরকারের ব্যাপারে আলোচনা হতে হবে।

সম্মেলনে স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেন, দেশে গণতন্ত্র থাকবে কি না, তা নিয়ে দেশ এ্খন গভীর সংকটে রয়েছে। সংবিধানের পঞ্চদশ সংশোধনীর পর থেকেই শুরু হয়েছে এ সংকট।

তিনি বলেন, আমাদের উদ্দেশ্য একটাই, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। এ জন্য একটি নির্দলীয়-তত্ত্বাবধায়ক সরকার গঠন করা প্রয়োজন। কেননা কোনো দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়।

তিনি সরকারের কথা উল্লেখ করে বলেন, একদিকে আওয়ামী লীগ সংলাপের কথা বলছে, অন্যদিকে বিরোধী দল নিয়ে বিভিন্ন কটূক্তির মাধ্যমে সংলাপের পরিবেশ নষ্ট করছে।

(দিরিপোর্ট২৪/আর/এএস/জেএম/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর