thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘বিএনপি’র সব নেতাকে গ্রেফতার করা হবে’

২০১৪ জানুয়ারি ০৯ ২০:৩৯:৩৮
‘বিএনপি’র সব নেতাকে গ্রেফতার করা হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের শান্তি সুপ্রতিষ্ঠিত করতে প্রয়োজনে বিএনপি’র সকল নেতাকে গ্রেফতার করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় বৃহস্পতিবার সন্ধ্যায় নেতৃবৃন্দ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আইন প্রতিমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, দশম জাতীয় সংসদের নির্বাচিত সরকারের প্রথম কাজ দেশে শান্তি প্রতিষ্ঠা করা। আর তাই শান্তি প্রতিষ্ঠায় প্রয়োজনে বিএনপির সব নেতাকে গ্রেফতার করা হবে। একজন ফেরারি আসামি বিদেশে থেকে ভিডিও বার্তা পাঠিয়ে উস্কানির মাধ্যমে জনগণের মনে বিভ্রান্তি সৃষ্টি করছে। এ সুযোগে বিএনপি-জামায়াতের মাধ্যমে দেশটাকে পাকিস্তানের কলোনি বানানোর পায়তারা করছে।

কামরুল আরও বলেন, আমি আগে বলতাম নাশকতা ও সহিংসতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কিন্তু এখন আমার বক্তব্য তাদের বিরুদ্ধে প্রতিরোধ নয়, বাংলাদেশ থেকে নির্মূল করতে হবে। বিএনপি-জামায়াত-হেফাজত একই পথের পথিক। তারা নাশকতা চালিয়ে দেশকে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।

‘বাবার মতো আপনারও একই পরিণতি হবে’ বিএনপি নেতা খন্দকার মাহবুবের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আইন প্রতিমন্ত্রী বলেন, আপনার এ বক্তব্য রাষ্ট্রদ্রোহীতার শামিল। আমরা আপনার এই বক্তব্যের বিরুদ্ধে ইতোমধ্যে থানায় সাধারণ ডায়েরি করেছি। আপনার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা করা হবে।

নেতাকর্মীদের উদ্দেশ করে কামরুল বলেন, এ সময় মাঝপথে হাটার কোনো সুযোগ নেই। জয় আমাদের ছিনিয়ে আনতেই হবে। আর জয় নিশ্চিত করতে হলে নির্মূল করতে হবে জঙ্গিবাদ ও নাশকতাকারীদের।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ৫ তারিখের নির্বাচনে আমরা জয়ী হয়েছি। কিন্তু এটা ভাবলে চলবে না আমাদের আন্দোলন শেষ হয়ে গেছে। আমাদের আন্দোলন কেবল শুরু।

যারা ক্ষমতার অপব্যবহার করেন তাদের মতো না হওয়ার জন্য সকল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

১৪ দলসহ দেশের সকল পর্যায়ের নেতাকর্মীদের শুক্রবারের মহাসমাবেশ সফল করারও আহ্বান জানান মায়া।

ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার-সম্পাদক আব্দুল হক সবুজের সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ফয়েজ উদ্দীন মিয়া প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসআর/এসবি/সা/জানুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর