thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

গণজাগরণ মঞ্চের ২ দিনের রোড মার্চ

২০১৪ জানুয়ারি ০৯ ২১:৩১:৩১
গণজাগরণ মঞ্চের ২ দিনের রোড মার্চ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সারাদেশে সাম্প্রদায়িক হামলা রোধে গণসচেতনতা বৃদ্ধি ও সংহতি প্রকাশে শুক্রবার থেকে দুদিনের রোড মার্চ করবে শাহবাগের গণজাগরণ মঞ্চ।

ঢাকা থেকে যশোরমুখী দুদিনের এই কর্মসূচিতে পথসভা, সমাবেশ ও আক্রান্ত এলাকা পরিদর্শন করা হবে। শাহবাগে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার বিকেলে এ কথা জানান গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

সংবাদ সম্মেলন থেকে দেশে সাম্প্রদায়িকতা রুখতে সরকারের প্রতি তিনদফা দাবি উপস্থাপন করে গণজাগরণ মঞ্চ। দাবিগুলো হল, সংখ্যালঘু নির্যাতন রোধে আলাদা আইন প্রণয়ন, হামলার সঙ্গে জড়িত সবার দ্রুত বিচার ট্রাইব্যুনালে দৃষ্টান্তমূলক শাস্তি ও আক্রান্ত পরিবারগুলোর ক্ষতিপূরণের ব্যবস্থা করা।

ইমরান এইচ সরকার বলেন, ‘সাম্প্রদায়িক সন্ত্রাস রোধে রাষ্ট্রীয় উদ্যোগ হতাশাজনক। বিভিন্ন মহল সাম্প্রদায়িকতাকে নিজেদের রাজনৈতিক স্বার্থ হাসিলের কাজে ব্যবহার করছে।’

সংবাদ সম্মেলনে তিনি জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টায় শুরু হওয়া রোড মার্চ ১০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বার ও ১১টায় মানিকগঞ্চ বাসস্ট্যান্ডে পথসভা করবে। এ ছাড়া একইদিন বিকেল ৩টায় ফরিদপুর শহরের জনতা ব্যাংক মোড়ে সমাবেশ করা হবে। পরে বিকেল ৪টায় মধুখালীতে মধুবন মার্কেটের সামনে পথসভা ও ৫টায় মাগুরা খানপাড়া বটতলায় পথসভা করা হবে।

যশোরের অভয়নগর উপজেলা সাম্প্রদায়িক হামলা কবলিত এলাকা শনিবার সকালে পরিদর্শনের পর বিকেলে যশোরের চিত্রামোড়ে জনসমাবেশ করা হবে।

(দ্য রিপোর্ট/এএইচএস/এমএইচও/সা/জানুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর