thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

আড়াই বছর ক্ষমতায় থাকতে চায় সরকার

‘হরতালের কথা বললেই আটক’

২০১৪ জানুয়ারি ১০ ০৩:০৪:০৯
‘হরতালের কথা বললেই আটক’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘হরতাল নিয়ে কেউ কথা বললেই তাকে আটক করা হবে।’ নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠান শেষে বৃহস্পতিবার আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে আওয়ামী লীগ সভাপতি ও পুনরায় নির্বাচিত সংসদ নেতা শেখ হাসিনা এ কথা বলেন। এর আগে সংসদ সদস্যদের ভোটে আবারও সংসদ নেতা নির্বাচিত হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

সংসদীয় দলের বৃহস্পতিবারের বৈঠকে দৃঢ়তার সঙ্গে শেখ হাসিনা বলেন, ‘হরতাল-নৈরাজ্য নিয়ে কথা বলার সঙ্গে সঙ্গে তাদের আটক করা হবে। যে কোনো মূল্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে।’

সংসদীয় দলের বৈঠকে উপস্থিত একাধিক নেতা দ্য রিপোর্টকে জানান, ওই বৈঠকে নবগঠিত সরকারকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করানো ও নির্ধারিত পাঁচ বছর ক্ষমতায় থাকার লক্ষ্যেই বহুদলীয বা জাতীয় ঐক্যের সরকারের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তবে এ পরিকল্পনা ছাড়াও পূর্ণ মেয়াদ ক্ষমতায় থাকতে না পারলে অন্তত দুই-আড়াই বছর যাতে নির্বিঘ্নে ক্ষমতায় থাকা যায় আপাতত সেই লক্ষ্যও আছে। এ লক্ষ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যা যা করণীয় নতুন সরকার তার সব কিছুই করার সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, এবারের মন্ত্রিসভা গঠনের ব্যাপারে শেখ হাসিনা রাজনৈতিকভাবে দক্ষ, মেধাবী, বয়সে প্রবীণ ও জনপ্রিয় রাজনীতিকদেরই পছন্দের তালিকায় নিয়ে এসেছেন। মেধাবী নতুন কিছু মুখও তার পছন্দের তালিকায় রয়েছে। আন্তর্জাতিক ‘লবি’ রক্ষা করেন এমন রাজনৈতিক নেতারাও এবারের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন।

আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়েও আলোচনা করা হয়। জানা গেছে, ক্ষমতাসীন দলটি একাদশ জাতীয় নির্বাচনে এমন ক্ষেত্র প্রস্তুত করেই আবার ভোটের পরিকল্পনা করবে। তা না হলে সরকারের ধারাবাহিকতা রক্ষায় করণীয় সব কিছুই করা হবে। এ জন্য ‘জামায়াত-শিবিরের হাতে দেশ তুলে দেওয়া যাবে না’ ইস্যুকে কাজে লাগানো হবে।

(দ্য রিপোর্ট/এমএন/এসকে/শাহ/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর