thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

ঊনপঞ্চাশে ফারাহ খান

২০১৪ জানুয়ারি ১০ ০৬:৪৩:৫৮
ঊনপঞ্চাশে ফারাহ খান

দ্য রিপোর্ট ডেস্ক : বলিউউ সুপার স্টার ফারাহ খানের জন্মদিন ছিল ৯ জানুয়ারি। ১৯৬৫ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। ৪৯ বছর বয়সী এ মানুষটি একাধারে কোরিওগ্রাফার, প্রযোজক ও পরিচালক। গেল বছর অভিনেত্রী হিসেবেও আবির্ভাব ঘটে এই বলিউড ব্যক্তিত্বের। ছবির নাম ‘শিরি ফরহাদ কি নিকাল পারি’।

ফারাহর ক্যারিয়ার শুরু হয় আমির খান অভিনীত ‘জো জিতা ওহি সিকান্দার’ ছবির মাধ্যমে। এরপর তিনি প্রায় শতাধিক সিনেমায় কোরিওগ্রাফি করেন। ফারাহর উল্লেখযোগ্য কাজগুলোর মধ্যে রয়েছে ‘কাভি হা কাভি না’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘দিল সে’, ‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘কাহো না পেয়ার হ্যায়’, ‘অশোকা’ ইত্যাদি। যে সব ছবির কোরিওগ্রাফি করে ফারাহ খান পুরস্কৃত ও আলোচিত হয়েছেন সেগুলো হলো- ‘এক পলকা জিনা’, ‘ও লারকি হ্যা কাহা’, ইধার চালা ম্যায় উধার চালা’, ‘মুন্নি বদনাম হুয়ি’, ‘শীলা কি জাওয়ানি’ ইত্যাদি। কোরিওগ্রাফির জন্য আন্তর্জাতিকভাবেও তিনি সমাদৃত।

পরিচালক হিসেবে ফারাহ খানের প্রথম অভিষেক শাহরুখ অভিনীত ‘ম্যায় হু না’ ছবিতে। দ্বিতীয় ছবি ‘ওম শান্তি ওম’। এখানে শাহরুখ খানের পাশাপশি অভিনয় করেন হালের সেনসেশান দীপিকা পাড়ুকোন। এটাই দীপিকার প্রথম ছবি। অক্ষয় কুমার অভিনীত ফারাহর তৃতীয় ছবি ‘তিস মার খান’ ব্যবসায়িকভাবে ফ্লপ করলেও আগের ছবিগুলোর মতোই প্রশংসিত হয়।

ফারাহ খান পরিচালিত নতুন ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির শেষ মুহূর্তের কাজ নিয়ে এখন ব্যস্ততা তার। ‘হ্যাপি নিউ ইয়ার’ একটি অ্যাকশন-কমেডি চলচ্চিত্র। ২০১৪ সালে চলচ্চিত্রটি মুক্তি পাবে। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে গৌরি খান প্রযোজিত এই চলচ্চিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন । এ ছাড়াও আছেন অভিষেক বচ্চন, বোমান ইরানি, সনু সুদ ও ভিভান শাহ।

(দ্য রিপোর্ট/এআর/এপি/শাহ/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর