thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

১০০ বার কান ধরে উঠবস করলেন নিশো

২০১৪ জানুয়ারি ১০ ০৬:৫২:০৭
১০০ বার কান ধরে উঠবস করলেন নিশো

দ্য রিপোর্ট ডেস্ক : বেশ সহজ-সরল নিশো। একমাত্র বান্ধবীর সিদ্ধান্ত ছাড়া এক পাও চলে না। বান্ধবীই তার শিক্ষক ও অভিভাবক। অথচ সেই নিশোই কিনা হুট করে এক অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বসল! যার জন্য তাকে ১০০ বার কান ধরে উঠবস করতে হলো। এও কি ভাবা যায়!

না, পাঠক আসলে এ সব ঘটনা বাস্তবে নয়, ঘটেছে ‘এবং প্রেম’ নামের একটি নাটকে। নাটকের কাহিনীতে দেখা যাবে, দস্যি মেয়ে হিসেবে পাড়ায় এক নামে সবাই চেনে লতাকে। পাড়ার ছেলেরাও রীতিমতো তাকে ভয় পায়। যৌন হয়রানির কারণে দুই ছেলেকে একহাত নিয়েছে। লতার একমাত্র ছেলে বন্ধু বোধন ছাড়া আর কোনো ছেলে তার পাশ ঘেঁষে না। বিষয়টা লতা উড়িয়ে দিলেও মাঝে মধ্যে তার খারাপ লাগে। খারাপ লাগাটা আরও বাড়ল যখন সে দেখল তার বান্ধবী সাথী প্রেম করছে। তার মনে প্রশ্ন জাগে- এ বয়সে প্রায় সব ছেলে-মেয়েরাই প্রেম করে। তাহলে তার প্রেম নেই কেন? বিষয়টা বোধনের সঙ্গে শেয়ার করে। সহজ-সরল বোধন উঠতে-বসতে লতার সিদ্ধান্ত ছাড়া চলতে পারে না। লতাই তার শিক্ষক, অভিভাবক সবকিছু। সাথীর পরামর্শে একদিন লতাকে প্রেমের প্রস্তাব দেয় বোধন। ফলে বোধনের ১০০ বার কান ধরে উঠবস করতে হয়। এমন-ই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘এবং প্রেম’।

সঞ্জয় কান্তর রচনায় নাটকটি পরিচালনা করেছেন শান্তা রহমান। অভিনয় করেছেন তিশা, নিশোসহ আরও অনেকে। শুক্রবার রাত ১২টা ২ মিনিটে মাছরাঙা টেলিভিশনে বিরতিহীনভাবে প্রচারিত হবে নাটকটি।

(দ্য রিপোর্ট/আইএফ/এপি/শাহ/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর