thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

আওয়ামী লীগের জনসভা দুপুর ২টায়

২০১৪ জানুয়ারি ১০ ০৯:৩৫:১৪
আওয়ামী লীগের জনসভা দুপুর ২টায়

দ্য রিপোর্ট প্রতিবেদক : আজ ১০ জানুয়ারি। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে দুপুর ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার উদ্যোগ নেওয়া হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

বঙ্গবন্ধুর ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ (শুক্রবার)। এটি বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক অনন্য ঐতিহাসিক দিন। ১৯৭২ সালের এই দিনে বাঙালির মুক্তির মন্ত্রদাতা, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ব্রিটেন ও ভারত হয়ে স্বাধীন বাংলাদেশে পৌঁছান। আন্তর্জাতিক চাপের মুখে ৮ জানুয়ারি তাঁকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান সরকার।

দিনটি উপলক্ষে আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। সকাল ৬.৩০ মিনিটে কেন্দ্রীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে শুরু হয় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি। ৭টায় আওয়ামী লীগসহ সহযোগী ও অঙ্গ-সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

(দ্য রিপোর্ট/বিকে/এমডি/শাহ/জানুয়ারি ১০,২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর