thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

জীবন দিয়ে স্কুল বাঁচাল পাকিস্তানি কিশোর

২০১৪ জানুয়ারি ১০ ১০:৩৪:০১
জীবন দিয়ে স্কুল বাঁচাল পাকিস্তানি কিশোর

দ্য রিপোর্ট ডেস্ক : নিজের জীবন দিয়ে পাকিস্তানের হ্যানগু এলাকার একটি স্কুলকে আত্মঘাতী বোমা হামলা থেকে রক্ষা করেছে পাকিস্তানি এক কিশোর। খবর বিবিসির।

আইতাজ হাসান নামের ১৫ বছর বয়সী ওই কিশোর নিজের সাহসিকতা দিয়ে রক্ষা করেছে স্কুলটির শতাধিক শিক্ষার্থীর প্রাণ। এতে বিশ্ব মিডিয়াসহ সব জায়গায় গর্ব আর সম্মানের সঙ্গে স্মরণ করা হচ্ছে আইতাজের নাম।

সোমবার আইতাজ হ্যানগুর এলাকার নিজ স্কুলের সামনে বন্ধুদের সঙ্গে খেলা করছিলেন। এ সময় তারা দেখতে পায় এক আত্মঘাতী বোমা হামলাকারীকে। ওই হামলাকারী শরীরে বোমা বেঁধে স্কুলের দিকে অগ্রসর হচ্ছিল।

আত্মঘাতী বোমা হামলাকারীকে দেখে অন্য সহপাঠীরা পালিয়ে যায়। কিন্তু আইতাজ হামলাকারীকে প্রতিরোধ করার সিদ্ধান্ত নেয়। সে হামলাকারীকে জড়িয়ে ধরে তার গতিরোধ করে।এ সময় হামলাকারীর শরীরে বাঁধা বোমা বিস্ফোরিত হলে ঘটনাস্থলেই মারা যায় আইতাজ।

প্রত্যক্ষদর্শী ও আইতাজের চাচাতো ভাই বিবিসিকে এ সব তথ্য জানান।

এ ঘটনার পর পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আইতাজকে একজন ‘হিরো’ হিসেবে উল্লেখ করছে দেশটির জনগণ। তারা আইতাজকে সেনাবাহিনীর সর্বোচ্চ পদক দেওয়ার দাবি জানিয়েছে।

টুইটারের এক বার্তায় পাকিস্তানের সাংবাদিক নাসিম জেহরা লেখেন, আমরা জনগণ বিশ্বাস করি যে পাকিস্তান সরকার দেশটির সাহসী সন্তান আইতাজকে সর্বোচ্চ পদক নিশান-ই-হায়দার প্রদান করবে।

(দ্য রিপোর্ট/এআইএম/এমডি/শাহ/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর