thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

অক্ষয়ের চোখ সালমানের দিকে

২০১৪ জানুয়ারি ১০ ১০:৪৫:১৩
অক্ষয়ের চোখ সালমানের দিকে

আদিত্য রুপু, দ্য রিপোর্ট : বলিউড সুপারস্টার সালমান খানের মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র ‘জয় হো’ এর পর্দা উঠবে ২৬ জানুয়ারি। স্বভাবতই সালমানের যাবতীয় ব্যস্ততা ও মনোযোগ এখন ২৬ জানুয়ারিকে ঘিরে। তবে সালমান একা নন, বলিউডের আরেকজন সুপারস্টারও তাকিয়ে আছেন ওই তারিখের দিকে। তিনি অক্ষয় কুমার।

বলিউড লাইফের রিপোর্ট অনুযাযী, ২৬ জানুয়ারি ইন্ডিয়ার প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাবে সালমানের নতুন এ ছবিটি। চলতি বছরের প্রজাতন্ত্র দিবসে সালমানের ‘জয় হো’ মুক্তি পেলেও আগামী বছরের প্রজাতন্ত্র দিবস অক্ষয় কুমারের। নাম চূড়ান্ত না হওয়া একটি কমেডি-থ্রিলারধর্মী ছবি মুক্তি দিতে এরই মধ্যে অক্ষয় ২০১৫ সালের ২৪ জানুয়ারি নির্ধারণ করে রেখেছেন। অক্ষয় মূলত প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাওয়া ‘জয় হো’ ছবির বাণিজ্যিক অবস্থা দেখতেই মুখিয়ে আছেন। তাই তিনি সালমান ও তার সব কাজকর্মের দিকে চোখ রাখছেন।

বলিউডে চলচ্চিত্র মুক্তির তারিখ হিসেবে তারকা ও প্রযোজকদের প্রথম পছন্দ বিশেষ দিন। এর মধ্যে ঈদ, দিওয়ালি, স্বাধীনতা দিবস ও ক্রিসমাস বিশেষভাবে উল্লেখযোগ্য। বিশেষ দিনগুলোতে থাকা ছুটি ও উৎসবের আনন্দের কারণে সিনেমা হলে থাকে দর্শকদের উপচেপড়া ভিড়। বিশেষ দিবসে ছবি মুক্তির তারিখ নিয়ে মাঝে মধ্যেই বলিউডকে সরগরম হতে দেখা যায়। মিডিয়ার কাছে প্রযোজক-পরিচালক ও অভিনয় শিল্পীদের দাবি তাদের ছবি মুক্তির নির্ধারিত তারিখটি ‘হাইজ্যাক’ হয়েছে।

জানুয়ারি মাসের উৎসবের আমেজ এর আগেও সালমান খান ও অক্ষয় কুমারের গায়ে লেগেছে। ২০০৯ সালে নীরাজ পান্ডের পরিচালনায় সালমানের ‘বীর’ মুক্তি পায় ২২ জানুয়ারি। একই বছর ১৬ জানুয়ারি মুক্তি পায় অক্ষয়ের ‘চাঁদনি চক টু চায়না’। দুটি সিনেমাই বাণিজ্যিক সাফল্য পায়। আপাতত সালমান খানের ‘জয় হো’ ছবির বক্স অফিস সাফল্যই অক্ষয় কুমারের ভরসা। সালমান ও তার ‘জয় হো’ তাই অক্ষয়ের ভবিষ্যৎ ভাবনার কালোমেঘ দূর করে মুখে হাসি এনে দিতে পারে বলে মনে করছেন বলিউড বিশ্লেষকরা।

(দ্য রিপোর্ট/এআর/এমডি/শাহ/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর