thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

‘নাটকে নয়, চলচ্চিত্রেই থিতু হবো’

২০১৪ জানুয়ারি ১০ ১৪:১৮:১০
‘নাটকে নয়, চলচ্চিত্রেই থিতু হবো’

ইসহাক ফারুকী, দ্য রিপোর্ট : এ সময়ের আলোচিত অভিনেত্রী প্রসূন আজাদ। শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে তার অভিনীত নাটক ‘১৯৭১ সেইসব দিনগুলো’। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হৃদি হক।

দ্য রিপোর্ট : নাটকের কি খবর?

প্রসূন : সব নাটক ছেড়ে দিয়েছি। ভাল লাগছে না। তেমন কোন ভাল গল্প পাচ্ছি না। আর আমি তো প্রথম থেকেই একটু চুজি।

দ্য রিপোর্ট : তাহলে কি চলচ্চিত্র নিয়ে ব্যস্ত আছেন?

প্রসূন : হ্যাঁ। চারটি চলচ্চিত্র হাতে রয়েছে। এর মধ্যে শফিকুল ইসলামের ‘অচেনা হৃদয়’ চলচ্চিত্রের ৮০ ভাগ কাজ শেষ। আর বাপ্পারাজের ‘বেঈমান’, বিদ্যুতের ‘রাজা গোলাম’ এবং কাজী হায়াতের ‘মরণনেশা ইয়াবা’ চলচ্চিত্রগুলোতে আমার অংশের শুটিং শুরু হয়নি।

দ্য রিপোর্ট : মাঝে আপনাকে নিয়ে গুজব ছড়িয়েছিল, এখন সেটার কি অবস্থা?

প্রসূন : হ্যা। অমার নামে উল্টোপাল্টা কথা ছড়িয়েছিল এক অনলাইন নিউজ পোর্টাল। এটা নিয়ে আমি বলেছিলাম, আমার পারমিশন বা কথা বলা ছাড়া নিউজ ছাপানো হল কেন? শেষ পর্যন্ত এক কথা-দুই কথা করে বিষয়টি অনেকদূর গড়ায়। আমার পরিবারের ওপর আঁচ আসে। গুগলে সার্চ দেয়ার পর আমার নামে অনেক নিউজ আসে, এতে হয়তো আমার প্রচার হচ্ছে। কিন্তু পুলিশ কর্মকর্তা বাবা এবং র‌্যাব কর্মকর্তা মায়ের একমাত্র মেয়ে হওয়ায় আত্মসম্মানে আঘাত লাগে। এখন অবশ্য লিংক-এ সার্চ দিলে নিউজটি আসে না।

দ্য রিপোর্ট : গুজব তো ক্যারিয়ারের ওপর প্রভাব ফেলে, তাই না?

প্রসূন : অবশ্যই। আমার মতে, হলুদ সাংবাদিকতা পরিহার করা উচিত। কোন কিছু ভালমতো না জেনে লেখা উচিত না। আর প্রমাণ নিয়ে কথা বলে নিউজ করলে সবার জন্য ভাল। গুজবের কারণে একজন তারকার পরিবার অস্বস্তির মধ্যে পড়ে যায়। আমার বাবা-মা অবশ্য এ ব্যাপারে আমাকে অনেক সাপোর্ট দিয়েছে। ওনারা বলেছেন, ‘কখনও কেউ যদি ভুল নিউজ করে, তবে মামলা করতে পারো।’

দ্য রিপোর্ট : তরুণ অভিনেত্রী হিসেবে নাটকের বর্তমান অবস্থা নিয়ে কিছু বলুন?

প্রসূন : এখন তো ভাল ভাল নাটক হচ্ছে। অনেকেই নাটকে চলচ্চিত্রের স্টাইল ব্যবহার করছে। চলচ্চিত্রের ভাষা প্রয়োগ করছেন। আমার মনে হয়, যারা চলচ্চিত্রের মতো করে নাটক বানায়, তাদের চলচ্চিত্র বানানো উচিত।

দ্য রিপোর্ট : আপনি কি চলচ্চিত্রেই বেশি সময় দিবেন?

প্রসূন : আমি চলচ্চিত্রেই বেশি সময় দিতে চাই। আমার তো আর্থিক সহযোগিতা আছে। তাই গৎ বাঁধা কাজ করে নিজেকে অনুন্নত করতে চাই না। প্রতিদিন তো কাজ করার দরকার নেই। বেছে বেছে ভাল কাজ করতে চাই। তাই নাটকে নয়, চলচ্চিত্রেই থিতু হবো।

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/ এনআই/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর