thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

সুপারহিরোর জন্মদিন

২০১৪ জানুয়ারি ১০ ১৪:২৪:৪৬
সুপারহিরোর জন্মদিন

দ্য রিপোর্ট ডেস্ক : অভিনয়, নাচ ও অ্যাকশান এই তিনের সমন্বয়ে তারকা বলিউডে একজনই। তিনি হৃত্বিক রোশন। বলিউডের সুপারহিরো হৃত্বিক রোশন ১৯৭৪ সালের ১০ জানুয়ারি জন্মগ্রহণ করেন। বহুমাত্রিক অভিনয় প্রতিভার জন্য হৃত্বিক সমাদৃত। ‘কৃষ’ এর সুবাদে এখন পর্যন্ত তিনিই বলিউডের একমাত্র সুপারহিরো।

গেল বছর ‘কৃষ-থ্রি’র ব্যবসায়িক সাফল্য যেমন তাকে আলোচনায় এনেছে, তেমনি স্ত্রী সুজান খানের সঙ্গে তের বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটিয়েও খবরের শিরোনাম হয়েছেন হৃত্বিক। ‘কাইটস’ ছবিতে হৃত্বিকের সহশিল্পী হিসেবে কাজ করা ম্যাক্সিকান অভিনেত্রী বারবারা মোরির সঙ্গে একবার প্রেমের গুঞ্জন শোনা গিয়েছিল হৃত্বিক রোশনের।

চল্লিশে পা রাখা হৃত্বিক রোশনের বলিউডে অভিষেক হয় ১৯৮০ সালে শিশুশিল্পী হিসেবে। প্রথম চলচ্চিত্র ‘কাহো না পেয়ার হ্যায়’ মুক্তি পায় ২০০০ সালে। এই ছবির মূল চরিত্রে অভিনয়ের মাধ্যমে বলিউডে সূচনা করেন।

বলিউডে হৃত্বিকের অভিষেক একটি স্বরণীয় অধ্যায়ের জন্ম দেয়। প্রথম ছবির প্রায় সবকটি বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন তাকে পরিচিতি এনে দেয়। এরপরেও ‘ফিল্মফেয়ার’সহ ইন্ডিয়ার প্রায় সব পুরস্কারই তিনি ঝুড়িতে ভরেছেন।

হৃত্বিকের আলোচিত ও ব্যবসায়িক ছবিগুলোর মধ্যে ‘কাহো না পেয়ার হ্যায়’ (২০০০), ‘কাভি খুশি কাভি গাম’ (২০০১), ‘কোই মিল গ্যায়া’ (২০০৩), ‘লক্ষ্য’ (২০০৪), ‘কৃষ’ (২০০৬), ‘ধুম-টু’ (২০০৬), ‘যোধা আকবর’(২০০৮),

‘কাইটস’(২০১০), ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ (২০১১), ‘অগ্নিপথ’ (২০১২), ‘কৃষ’ (২০১৩) ইত্যাদি।

‘কাহো না পেয়ার হে’ ছাড়াও হৃত্বিক ‘কোই মিল গ্যায়া’ (২০০৩), কৃষ (২০০৬), এবং ধুম-টু (২০০৬) এর মত বাণিজ্যিক ভাবে সফল চলচ্চিত্রে অভিনয়ের জন্য বেশি পরিচিত পান। এ সব ছবিতে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারও লাভ করেন। দুই সন্তান রিহান ও রিধান এর বাবা হৃত্বিক প্রখ্যাত অভিনেতা-পরিচালক রাকেশ রোশনের ছেলে।

(দ্য রিপোর্ট/এআর/আরকে/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর