thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ওয়াল স্ট্রিট জার্নাল কেনার পরিকল্পনা চীনা ধনকুবেরের

২০১৪ জানুয়ারি ১০ ১৪:৩৮:০৭
ওয়াল স্ট্রিট জার্নাল কেনার পরিকল্পনা চীনা ধনকুবেরের

দ্য রিপোর্ট ডেস্ক : নিউইয়র্ক টাইমস কিনতে ব্যর্থ হওয়ার পর এবার যুক্তরাষ্ট্রের ওয়াল স্ট্রিট জার্নাল কেনার পরিকল্পনা করেছেন চীনের মাল্টিমিলিয়নিয়ার ব্যবসায়ী চেন গুয়াংবিও।

নিউইয়র্কভিত্তিক চীনা টেলিভিশন চ্যানেল সিনোভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

চীনের কোনো ব্যবসায়ীর ক্ষেত্রে এ ধরনের কোনো পরিকল্পনার ঘোষণা দেওয়া অস্বাভাবিক। চেন অবশ্য ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির সমর্থনও পাচ্ছেন। এছাড়া চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া তাকে ‘হাই প্রোফাইল মানবপ্রেমিক’ বলেও অভিহিত করেছে।

যুক্তরাষ্ট্রের অধিকাংশ সংবাদপত্রের মালিক ইহুদি। এ ব্যাপারে চেন বেশ সচেতন। তিনি জানান, ‘আমি যুক্তরাষ্ট্রের যে কোনো পত্রিকা ভালোভাবে চালাতে পারব। কারণ ইহুদিদের মতো আমারও মানসিক ও আবেগীয় দক্ষতা আছে।’

নিউইয়র্ক টাইমসের ওয়েবসাইট চীনে নিষিদ্ধ। তবে চেন এর আগে জানিয়েছিলেন, তিনি এই পত্রিকা কিনে চীনের পত্রিকাটির কাভারেজ বাড়িয়ে এর বিশ্বাসযোগ্যতা ও প্রভাব পুনঃস্থাপন করবেন।

তবে নিউইয়র্ক টাইমস কেনার সুযোগ হাতছাড়া হওয়ার জন্য নিজেকেই দায়ী করেছেন তিনি। পত্রিকাটি কেনার পরিকল্পনা ফাঁস করার জন্যই এ সুযোগ হাতছাড়া হয়েছে বলে মনে করছেন তিনি।

২০০৮ সালে ভূমিকম্প-বিধ্বস্তদের নগদ অর্থ সাহায্য দিয়ে আলোচনায় আসেন চেন। এছাড়া ক্যানভর্তি বিশুদ্ধ বাতাস বিক্রি করে ও নিউইয়র্ক টাইমসে আধ-পৃষ্ঠাব্যাপী চীন-জাপানের বিতর্কিত দ্বীপ চীনের বলে দাবি করে বিজ্ঞাপন দিয়ে নজরে আসেন তিনি। (সূত্র: টাইমস অব ইন্ডিয়া)

(দ্য রিপোর্ট/ কেএন/ এমডি/এএল/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর