thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

‘অবৈধ সরকার দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে’

২০১৪ জানুয়ারি ১০ ১৮:৫৬:৪০
‘অবৈধ সরকার দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘প্রহসনের নির্বাচনে নিজেদেরকে বিজয়ী ঘোষণা করে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার আইন শৃঙ্খলাবাহিনীকে দিয়ে ফ্যাসিবাদী কায়দায় বিরোধী দল নিধনের মহাপরিকল্পনা বাস্তবায়নের অপচেষ্টা করছে। সে লক্ষে দেশকে ক্রমান্বয়ে এক চরম নৈরাজ্য ও অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে তারা।

গণমাধ্যমে পাঠানো শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ সব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ৫ জানুয়ারির নির্বাচনকে পাতানো, প্রহসনমূলক ও দেশ-বিদেশে সবার কাছে অগ্রহণযোগ্য দাবি করে বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা ও দেশব্যাপী যৌথবাহিনী দিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, বাড়িঘর লুটপাট ও নির্যাতন নিপীড়নের ঘটনা ঘটাচ্ছে। এ সব ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারদলীয় গুণ্ডারা সংখ্যালঘুদের ওপর বর্বর হামলা চালিয়ে তার দায়ভার বিরোধী দলের ওপর চাপানোর অপচেষ্টা করছে। যা আওয়ামী লীগের চিরাচরিত মিথ্যাচারেরই অংশ।

তিনি বলেন, দেশের মানুষ অত্যন্ত সচেতন। তা ছাড়া হিন্দু সম্প্রদায়ের লোকজনই এখন হিন্দুদের ওপর হামলার জন্য আওয়ামী লীগকেই দায়ী করে সংবাদপত্রে তাদের ক্ষোভ প্রকাশের মাধ্যমে হামলাকারী কারা তা চিহ্নিত করে শাস্তির দাবি জানাচ্ছে।

ফখরুল আরও বলেন, ১৮ দলীয় জোট নেতা খালেদা জিয়ার পক্ষ থেকে সংখ্যালঘুদের ওপর অমানবিক ও বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জোটের সকল পর্যায়ের নেতাকর্মীকে নির্যাতিত সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের পাশে থেকে যথাযথ সাহায্য সহযোগিতা করার আহ্বান জানান।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ভোটারদের পাতানো নির্বাচন বর্জন ও দেশবাসীর স্বতঃস্ফুর্ত বর্জন এবং দেশ-বিদেশে বিভিন্ন রাষ্ট্র ও সংস্থার প্রবল সমালোচনার মুখে মরিয়া হয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশে সহিংসতা সৃষ্টি করছে সরকার। মিথ্যা অভিযোগ এনে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও যৌথবাহিনী এবং তাদের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীদের দিয়ে নেতাকর্মীদের বাড়িঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করা হচ্ছে।

তিনি বলেন, অগ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা আকড়ে রেখে ষড়যন্ত্র, অপপ্রচার ও অপকৌশল দ্বারা চলমান গণআন্দোলনকে কোনোভাবেই কলুষিত করে স্তব্ধ করা যাবেনা। আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার ও বিরোধী দলের ওপর নির্যাতন নিপীড়ন ও গ্রেফতার বন্ধ না করলে অতীতের স্বৈরাচারদের মতোই ভাগ্যবরণ করতে হবে বলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব সরকারকে হুঁশিয়ারি দেন।

ফখরুল দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জনগণকে সঙ্গে নিয়ে নেতাকর্মীদের কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি শান্তিপূর্ণভাবে চালিয়ে যাবার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানান।

(দ্য রিপোর্ট/টিএস/এসবি/ এনআই/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর