thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নতুন সরকারের শোডাউন

২০১৪ জানুয়ারি ১০ ২০:১২:২১
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নতুন সরকারের শোডাউন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ জনসভা করে। দশম জাতীয় সংসদ নির্বাচনের পর রাজধানীতে প্রথম ক্ষমতাসীন আওয়ামী লীগের এই জনসভা অনেকটাই নতুন সরকারের শো-ডাউনে পরিণত হয়।

জনসভা উপলক্ষে বেলা বারোটা থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করে। ঢাকার বিভিন্ন থানা-ওয়ার্ড ও ঢাকার পাশের জেলাগুলো থেকে জনসভাস্থলে আসেন দলীয় নেতাকর্মীরা। দশম নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নব নির্বাচিত সংসদ সদস্যরাও পিছিয়ে থাকেননি এই শো-ডাউনে।

জনসভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে বিশাল কর্মী বাহিনী নিয়ে ব্যাপক শো-ডাউন করেন আওয়ামী লীগের নেতা ও নারায়ণগঞ্জ- ৪ থেকে নবনির্বাচিত সংসদ সদস্য শামীম ওসমান, ঢাকা-১৪ সংসদ সদস্য আসলামুল হক ও ঢাকা-১৯ সংসদ সদস্য ডা. এনামুর রহমান

এ সময় নেতাকর্মীদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা ও পছন্দের নেতার ছবিসংবলিত ব্যানার-ফেস্টুন দেখা যায়। এর আগে বেলা ২টা ৩০ মিনিটে কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে জনসভা শুরু হয়। এরপর বিভিন্ন ধর্মগ্রন্থ পাঠ করা হয়।

জনসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নেতাকর্মীদের হাতে দেখা যায় বিভিন্ন ব্যানার-ফেস্টুন। এ ছাড়া তারা দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে জনসভা উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা ঘিরে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নিয়েছিলেন পুলিশ, র‌্যাব, আমর্ড পুলিশ ব্যাটেলিয়ানসহ অন্যান্য আইনপ্রয়োগকারী সংস্থা।

জনসভাস্থলে আসার সময় প্রায় সকলের হাতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয় ও স্থানীয় নেতার ছবি সংবলিত পোস্টার, ফেস্টুন চোখে পড়ে। বাদক দলের বাদ্য, ট্রাকে বসানো সাউন্ড সিস্টেম নিয়েও জনসভায় আসতে দেখা যায় অনেককে। বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা ও সরকারি কর্মকর্তা-কর্মচারী ইউনিয়নের লোকজনও শুক্রবারের এই জনসভায় যোগ দিতে আসেন।

(দ্য রিপোর্ট/এইউএ/এসবি/এনআই/জানুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর