thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

অব্যবস্থাপনায় ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

২০১৪ জানুয়ারি ১০ ২১:২২:৫৯
অব্যবস্থাপনায় ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের চলচ্চিত্র শিল্পের বর্ণাঢ্য আয়োজনের নাম- ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজিত এ উৎসবটির উদ্বোধনী আয়োজনে শুক্রবার বিকেলে ব্যাপক অব্যবস্থাপনা লক্ষ্য করা যায়।

অন্যান্য উৎসবের মত এখানেও স্বেচ্ছাসেবক/কর্মী ছিলো কিন্তু অনুষ্ঠানটিকে বেগবান করার মতো কর্মচাঞ্চল্য ছিলো একেবারেই শূন্য। শ’খানেক স্বেচ্ছাসেবক থাকলেও তাদের কাছে ছিলো না কোন তথ্য কিংবা আয়োজনকে প্রাণবন্ত করার চেষ্টা। ফলে কোন রকম তথ্য না পেয়ে গণমাধ্যমকর্মীরা যেমন হতাশ হয়েছে সেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আগত চলচ্চিত্রপ্রেমীদের মধ্যেও হতাশার ছাপ লক্ষ্য করা গেছে।

এমন দৃশ্য অবলোকন করার পূর্বে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে নয় দিনের এ আয়োজনের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসানুল হক ইনু। অতিথিরা মোমবাতি প্রজ্বলন করে উৎসবের উদ্বোধন করেন।

উদ্বোধনী আয়োজন শেষে প্রদর্শিত হয় বেলজিয়াম-ফ্রান্স-মরক্কোর যৌথ প্রযোজনায় কাদিয়া লেকলেরে পরিচালিত ‘দ্য ব্যাগ অব ফ্লাওয়ার’।

মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজকদের প্রতিশ্রুতিশীল বক্তব্যের সাথে উদ্বোধনী অনুষ্ঠান শেষে কোনরকম মিল না পেয়ে চলচ্চিত্রকে নিয়ে এক ধরনের প্রতারণামূলক আচরণ হয়েছে বলে মনে করছেন চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্টরা। প্রথমদিনের এ সংকটকে চিহ্নিত করে কার্যকরী পদক্ষেপ নিয়ে উৎসবকে সার্থক করার জন্য আহ্বান জানান তারা।

(দ্য রিপোর্ট/এমএ/কেএম/ এনআই/জানুয়ারি১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর