thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

বিএনপির সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ

২০১৪ জানুয়ারি ১১ ১৪:১৩:১০
বিএনপির সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির বিক্ষোভ-সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার দুপুর ২টায় মহানগর বিএনপির এই বিক্ষোভ-সামাবেশ অনুষ্ঠানের কথা ছিল।

মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মহানগর বিএনপির প্যাডে তার স্বাক্ষরিত চিঠিটি শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশন কার্যালয়ে পাঠানো হয়। কিন্তু তারা আমাদের অনুমতি দেয়নি।

সালাম বলেন, ‘বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। অথচ আজ সকল গণতান্ত্রিক অধিকার হরণ করেছে এই স্বৈরাচারী, অবৈধ সরকার।’

তিনি বলেন, ‘আমরা অফিসিয়ালি তাদের কাছে সমাবেশের জন্য লিখিত আবেদন করেছিলাম। কিন্তু তারা অনুমতি দেয়নি। অথচ তারা মিথ্যা প্রচারণা চালায় যে, বিএনপির নেতাকর্মীরা মাঠে নামে না, আন্দোলন করতে জানে না। তারা সহিংসতা সৃষ্টি করে।’

তিনি প্রশ্ন রেখে বলেন, ‘বিএনপিকে সরকারের এত ভয় কেন? আমরা বলেছি, আমাদের সভা-সমাবেশের অধিকার দেওয়া হোক। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। এর মাধ্যমে প্রমাণ হবে জনগণ আমাদের সঙ্গে আছে কি না।’

তিনি অবিলম্বে দলীয় কার্যালয় খুলে দেওয়াসহ দলের চেয়ারপারসনকে মুক্ত করে দেওয়ার জোর দাবি জানান। অন্যথায় জনগণ আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাবে বলে জানান ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব।

(দ্য রিপোর্ট/টিএস/এমএআর/এএল/জানুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর